ad720-90

ক্যানন মিররলেস ক্যামেরার ৩টি সাশ্রয়ী সংস্করণ আনবে


পেশাদার ফটোগ্রাফারদের পছন্দের ক্যামেরা হিসেবে দাঁড়িয়েছে ক্যানন ইওএস আর৫ সি মিররলেস ক্যামেরা। কিন্তু বেশ দামি হওয়ার কারণে সাধারণের জন্য তা কঠিন ছিল। বাজারের বিশাল চাহিদা মাথায় রেখে ইওএস আর মিররলেস মডেলের তিনটি ক্যামেরা আনতে যাচ্ছে ক্যানন। বিশ্বস্ত একটি সূত্রের বরাতে ক্যানন রিউমার্স জানায়, চলতি বছরের দ্বিতীয়ার্ধেই ক্যামেরাগুলো বাজারে আনার পরিকল্পনা করছে তারা।

বর্তমানে ক্যাননের সব ইওএস আর ক্যামেরায় ফুল-ফ্রেম সেন্সর রয়েছে। তবে তিনটি ক্যামেরার একটিতে প্রথমবারের মতো এপিএস-সি সেন্সর ব্যবহার করা হতে পারে। ক্যানন রিউমার্স বলছে, ক্যানন ইওএস আর৭ হতে যাচ্ছে সত্যিকারের হাইব্রিড ক্যামেরা। ক্যানন ইওএস এম৫০ মার্ক টু এবং ক্যানন ইওএস ৭ডি মার্ক টু ডিএসএলআরের হাইব্রিড হতে পারে সাশ্রয়ী ওই মডেলটি।

ক্যানন ইওএস আর৬ নামের দ্বিতীয় এন্ট্রি লেভেলের ক্যামেরায় ২০ মেগাপিক্সেলের সেন্সর ব্যবহার করা হবে জানায় সূত্রটি। তৃতীয় ক্যামেরাটির ফিচার কিছুটা রহস্যে ঘেরা। ধারণা করা হচ্ছে, ক্যানন ইওএস আরপি ও ক্যানন ইওএস আর৬-এর মাঝামাঝি গোছের ক্যামেরা হবে সেটি। হয়তো ক্যানন ইওএস আর৫-এর মতো ৪৫ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর থাকবে না সেখানে।

চিপ-স্বল্পতার কারণে সব ক্যামেরা নির্মাতা ধুঁকলেও ক্যানন খুব সম্ভব নিজস্ব কৌশল বেছে নিয়েছে বলে মনে করছে ক্যানন রিউমার্স সাইটটি। সে কারণেই চলতি বছরে তিনটি নতুন মডেলের সাশ্রয়ী ক্যামেরা আনতে যাচ্ছে ক্যানন। চলতি বছরের দ্বিতীয়ার্ধেই বাজারে আসতে পারে ক্যামেরা তিনটি। তথ্য সূত্র: অনলাইন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar