ad720-90

এই নিয়মগুলো মানলে আপনার ওয়েবসাইটে গুগোল অ্যাডসেন্স এর অ্যাপ্রুভাল দ্রুত পেয়ে যাবেন


গুগল এডসেন্স হলো বিশ্বের সবচেয়ে বড় অনলাইন এডভেটাইজিং কম্পানি। গুগোল বিভিন্ন মাধ্যমে (ইউটিউব, অ্যাপস ও ওয়েবসাইট) এডভেটাইজ দিয়ে কনটেন্ট ক্রিয়েটরদের কিছু রেভিনিউ দিয়ে থাকে। কিন্তু সমস্যা হলো গুগল এডসেন্স এর বিভিন্ন নিয়ম-কানুন থাকার কারণে অনেকেই তাদের ওয়েবসাইটে গুগোল অ্যাডসেন্সের অ্যাপ্রুভাল পায়না। তাহলে চলুন আমরা গুগল এডসেন্স এর নিয়ম-কানুন গুলো দেখে আসি…

• প্রিমিয়াম ডোমেইন/হোস্টি এর ব্যবহার:
আপনার ওয়েবসাইট যদি ব্লগার ছাড়া অন্য কোন প্লাটফর্মে হয়, সেক্ষেত্রে আপনাকে ভালো কোয়ালিটির হোস্টিং এবং ডোমেইন নিতে হবে। ফ্রি ডোমেইন বা হোস্টিং দিয়ে অ্যাডসেন্সে অ্যাপ্রুভাল পাবেন না।

• ওয়েবসাইটে গুরুত্বপূর্ণ পেইজগুলো যুক্ত করুন:
অনেকেই ওয়েবসাইট তৈরি করে রাখে, কিন্তু একটা প্রফেশনাল পেজ তৈরি করার জন্য গুরুত্বপূর্ণ পেজ গুলো তৈরি করে না। যেমন: Privacy policy, Contact Us, Disclaimer, About Us। অবশ্যই এই পেইজগুলো আপনার ওয়েবসাইটে তৈরি করে রাখবেন, এতে করে আপনার ওয়েবসাইটটি প্রফেশনাল মানের হবে।

• ওয়েবসাইটের পরিষ্কার ও পরিছন্নতা:
আপনার ওয়েবসাইটকে সব সময় পরিষ্কার ও পরিচ্ছন্ন রাখবেন। অপ্রয়োজনীয় কোন কোডিং বা ইমেজ ওয়েবসাইটে যুক্ত করবেন না। ওয়েবসাইটের লোডিং স্পীড যেন ভালো থাকে।

• মিনিমাম ১৫ থেকে ২০ টা আর্টিকেল লিখবেন:
এডসেন্স এর জন্য এপ্লাই করার আগে অবশ্যই আপনার ওয়েবসাইটে মিনিমাম ১৫ থেকে ২০ টা আর্টিকেল লিখবেন। আর্টিকেল গুলো অবশ্যই নিজের লেখা হতে হবে। অন্য কোথাও থেকে কপি করা যাবে না।
মনে রাখবেন কপি আর্টিকেল দিয়ে অ্যাডসেন্সের অ্যাপ্রুভাল পাবেন না।

• কপি ইমেজ ব্যবহার করবেন না:
আপনার ওয়েবসাইটে ইন্টারনেটে থাকা কোন ধরনের কপি ইমেজ ব্যবহার করবেন না। ওয়েবসাইটে কপিরাইট ইমেজ ব্যবহার করবেন। কিছু ওয়েবসাইট (Pixabey, Pexels) রয়েছে যারা কপিরাইট ইমেজ প্রোভাইড করে।
আর যদি বেশি প্রয়োজন হয় সেক্ষেত্রে ইমেজকে যথেষ্ট এডিট করে তারপরে ওয়েবসাইটের জন্য ব্যবহার করবেন।

উপরের নিয়ম গুলো যদি ঠিক করে মেনে চলেন, সেক্ষেত্রে আপনি অ্যাডসেন্সের অ্যাপ্রুভাল সহজেই পেয়ে যাবেন।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

আমার ফেসবুক প্রোফাইল
আমার ফেসবুক পেইজ





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar