ad720-90

কিভাবে উইন্ডোজ ১০ এর বিল্ট-ইন VPN ব্যাবহার করবেন !!


 

ভিপিএন বা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক কি তা আমরা প্রায় সবাই জানি । ভিপিএন মূলত ইন্টারনেটে সংযুক্ত ডিভাইসগুলোতে একটি নিরাপদ এবং সম্পুর্ণরুপে ব্যাক্তিগত সংযোগ স্থাপন করে । আমরা ভিপিএন ইউজ করি মূলত ওয়েবসাইট আনব্লক করার জন্য, আইপি অ্যাড্রেস লোকানোর জন্য । তাছাড়া ভিপিএনের আরও অনেক ব্যাবহার রয়েছে । সময় হলে ভিপিএন নিয়ে একটি ইন-ডেপ্ত পোস্ট করব ।

তো ভিপিএন ইউজ করার জন্য আমরা প্রায়ই আলাদা সফটওয়্যার বা ওয়েবসাইট ইউজ করি । কিন্তু প্রতিটা অপারেটিং সিস্টেমেই বিল্ট-ইন VPN ব্যাবহারের সুযোগ রয়েছে । আমরা সেটার প্রতি নজরই দেই না । আজকে আমরা দেখব উইন্ডোজ ১০ এ দেওয়া বিল্ট-ইন VPN টি আমরা কিভাবে ব্যাবহার করতে পারি । একই পদ্ধতিতে আপনারা Android এর বিল্ট-ইন VPN টি ইউজ করতে পারবেন ।

স্ক্রিনশট ফলো করুন…

নোটিফিকেশন সেন্টার থেকে অথবা সেটিংস থেকে VPN সেটিংস এ যান

 

ব্রাউজারে vpnbook.com ওয়েবসাইটটিতে যান । একটু স্ক্রল করে নিচে গেলেই PPTP অপশন পাবেন । সেখান থেকে অনেকগুলা সার্ভার ফ্রীতে পেয়ে যাবেন । খেয়াল রাখবেন এই সার্ভারগুলোর জন্য Username ও Password দেওয়া আছে । VPN সেটিং করার সময় ঐ  Username ও Password ব্যাবহার করবেন । Vpnbook.com ছাড়াও অনলাইনে আরও অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলো PPTP VPN Service দিয়ে থাকে । আপনারা গুগল থেকে খুঁজে নিতে পারবেন ।

 

নিচের মত করে সেটিং করে নিন…

 

তারপর এখান থেকে সহজেই Connect/Disconnect করে নিতে পারবেন ।

 

ধন্যবাদ ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar




Windows 10 Kaufen Windows 10 Pro Office 2019 Kaufen Office 365 Lizenz Windows 10 Home Lizenz Office 2019 Home Business Kaufen Windows 10 Lisans Office 2019 Mac Satın Al