ad720-90

যদি আপনার বাজেট ১৫০,০০০ টাকা হয় তাহলে এই পিসিটি একবার দেখুন। (High graphics Gaming PC)


আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজকে আমি কোনো ট্রিক নিয়ে আসি নি। আজকে আমি একটি হাই গ্রাফিক্স গেমিং পিসি বিল্ড নিয়ে এসেছি। যদি আপনার বাজেট ১৫০,০০০ টাকা হয় তাহলে আপনি একদম সঠিক পোস্ট এই আছেন। আর যদি বাজেট এর চেয়ে কম হয় তাহলে চিন্তা করবেন না। আমি লো বাজেট এর জন্য পিসি বিল্ড নিয়ে আসবো পরবর্তি পোস্ট এ। তো চলুন বেশি কথা না বলে পোস্ট শুরু করি।

CPU (Proccessor)

সবার আগেই CPU এর কথা বলছি। এই পিসিতে Intel 9th generation Core i9-9900K Processor ব্যাবহার করা হয়েছে। এর প্রাইজ ৪৮,৬৬০ টাকা। তবে startech.com.bd থেকে কিনলে এটি পাচ্ছেন মাত্র ৪৬,০০০ টাকায়। এর ক্লক স্পিড 3.60 GHz থেকে 5.00 GHz। এর Cache হচ্ছে 16M। এতে ৮ টা কোর আছে এবং ১৬ টা thread আছে। এটি FCLGA1151 socket সাপোর্ট করে।

CPU Cooler

এই পিসিতে CRYORIG H7 CPU Cooler ব্যাবহার করা হয়েছে। এটার প্রাইজ ২,৯০০ টাকা। এটাতে 120mm ফ্যান রয়েছে।

Motherboard

এই পিসিতে Gigabyte Z390 Aorus Ultra 9th Gen Motherboard ব্যাবহার করা হয়েছে। এটার প্রাইজ ২২,৩৭০ টাকা। তবে startech দিয়ে কিনলে এটা পাচ্ছেন ২১,৮০০ টাকায়। এটা 9th generation & 8th generation proccessor সাপোর্ট করে। এটাতে Intel® Z390 Express Chipset রয়েছে।

RAM

এটাতে দুটো Corsair Vengeance LPX 8GB 3200MHz DDR4 Desktop RAM ব্যাবহার করা হয়েছে। এর একটার প্রাইজ ৪,৯০০ টাকা। মানে টোটাল ৯,৮০০ টাকা। এর capacity 8GB। মানে টোটাল ১৬ জিবি র‍্যাম। এর স্পিড ৩২০০MHz।

HDD(Hard Disk Drive)

এটাতে Toshiba 4TB Sata Desktop Hard Disk ব্যাবহার করা হয়েছে। এর প্রাইজ ৯,৮৬০ টাকা। তবে startech থেকে কিনলে পাচ্ছেন মাত্র ৯,৫০০ টাকায়। অর্থাৎ দুটো ড্রাইভ এর দাম ১৯,০০০ টাকা। টোটাল ৮ টিবি হার্ড ড্রাইভ। এর rotation speed 7200 RPM।

Graphics Card

এতে Gigabyte GeForce GTX 1660 GAMING OC 6GB Graphics Card ব্যাবহার করা হয়েছে। এটা গেমিং এবং গ্রাফিক্স ডিজাইন এর জন্য পারফেক্ট। এটার প্রাইজ ২৬,৬২৫ টাকা। তবে startech থেকে কিনলে পাচ্ছেন মাত্র ২৫,৫০০ টাকায়।

Power Supply

এটাতে Antec VP600P Plus Power Supply ব্যাবহার করা হয়েছে। এর প্রাইজ ৪,৫০০ টাকা।

Casing

এটাতে MaxGreen 5910BK Casing ব্যাবহার করা হয়েছে। এটার প্রাইজ ২,২০০ টাকা। এর এক পাশে ট্রান্সপারেন্ট প্যানেল রয়েছে।

Monitor

এটাতে ASUS VP228HE 21.5″ Full HD 1ms Low Blue Light Flicker Free Gaming Monitor ব্যাবহার করা হয়েছে। এর প্রাইজ ৯,০০০ টাকা। তবে startech থেকে কিনলে পাচ্ছেন মাত্র ৮,৭০০ টাকায়। এটার রেসুলেশন ১৯২০*১০৮০ ফুল এইচ ডি। এটার ডিসপ্লে ২১.৫ ইঞ্চি।

Keyboard

এটাতে Rapoo E1050 Anti-Splash Wireless Keyboard ব্যাবহার করা হয়েছে। এর প্রাইজ ৯০০ টাকা। তবে startech থেকে কিনলে পাচ্ছেন মাত্র ৭৯৯ টাকায়।

Mouse

এটাতে MaxGreen OPT001 Wireless Mouse ব্যাবহার করা হয়েছে। এর প্রাইজ ৪০০ টাকা।

Optical Dirve

এটাতে ASUS SDRW-08D2S-U LITE Eexternal Slim DVD Writer ব্যাবহার করা হয়েছে। এর প্রাইজ ২,৩১০ টাকা। তবে startech থেকে কিনলে পাচ্ছেন মাত্র ২,২৫০ টাকায়।

UPS (Optional)

এই পিসিতে আমি MaxGreen 650VA UPS ব্যাবহার করেছি যেটা অপশনাল। এটার প্রাইজ ২,৬০০ টাকা।

তো এখন টোটাল প্রাইজ হলো ১৪৬,৪৪৯ টাকা(ডিস্কাউন্ট সহ)। এই পিসি দিয়ে আপনি GTA 5, Watch Dogs 2, FIFA 19, FarCry 2 এর মত হাই গ্রাফিক্স গেম খুব স্মুথলি খেলতে পারবেন। তাছাড়া আপনি গ্রাফিক্স ডিজাইন, প্রোগ্রাম্মিং ও সহজে করতে পারবেন।

আশা করি পোস্টটি আপনাদের ভালো লেগেছে। দেখা হবে পরবর্তি পোস্ট এ। ততোক্ষণ পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন এবং ট্রিকবিডির পাশে থাকুন।

খোদা হাফেজ





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar