ad720-90

কিভাবে ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীদের একাউন্ট মুছে ফেলা ছাড়া তাদেরকে ব্লক করবেন!


আপনি কি আপনার ওয়ার্ডপ্রেস ব্লগ এর ব্যবহারকারীদের মধ্যে হতে কাউকে ব্লক করতে চান?

এটি অর্জন করার সবচেয়ে সহজ উপায় হল তাদের ব্যবহারকারীর প্রোফাইল মুছে ফেলা, তবে এটি আপনার সাইট থেকে সম্পূর্ণভাবে মুছে ফেলবে। এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাব কিভাবে একটি ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীকে তাদের অ্যাকাউন্ট মুছে ফেলার ছাড়া ব্লক করবেন।

কেন একটি ব্যবহারকারীর অ্যাকাউন্ট মুছে ফেলা উচিত নয়?

একটি ওয়ার্ডপ্রেস ব্যবহারকারী ব্লক করার সবচেয়ে সহজ উপায়  ব্যবহারকারীর অ্যাকাউন্ট মুছে ফেলা হয়। যাইহোক, ওয়ার্ডপ্রেসের একটি ব্যবহারকারী অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য আপনি তাদের সমস্ত সামগ্রী অন্য ব্যবহারকারীর কাছে জমা দিতে পারেন। এই নিবন্ধগুলি জন্য লেখক তথ্য পরিবর্তন হবে।

এই সমস্যা মোকাবেলা করার একটি উপায় তাদের ব্যবহারকারী প্রোফাইল সম্পাদনা করে ব্যবহারকারীর পাসওয়ার্ড এবং ইমেল ঠিকানা পরিবর্তন করা হয়। এটি তাদের এক্সেস ব্লক করবে, এবং তারা লগইন করতে সক্ষম হবে না। তবে, এটি তাদের Gravatar চিত্রটিও পরিবর্তন করবে।

আপনি যদি ব্যবহারকারী ব্যবহারকারীকে তাদের ব্যবহারকারীর অ্যাকাউন্টটি আসলেই মুছে না দিতেন তবে এটি চমৎকার হবে না? এই ভাবে, কোনও সামগ্রী স্থানান্তরিত হবে না, এবং আপনার কোনও ব্যবহারকারী প্রোফাইল তথ্য মুছতে হবে না।

ব্লকিং বৈশিষ্ট্যটি মাল্টি-লেখক ব্লগ, ফোরাম এবং সেইসাথে কমিউনিটি সাইটগুলির জন্য সত্যিই সহায়ক হতে পারে।

আসুন দেখি কিভাবে আপনি সহজেই একটি ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীকে তাদের ব্যবহারকারীর অ্যাকাউন্ট মুছে ফেলতে বাধা দিতে পারেন।

ব্যবহারকারীদের একাউন্ট মুছে ফেলা ছাড়া তাদেরকে ব্লক

প্রথমে আপনাকে অবশ্যই User Blocker প্লাগইন ইনস্টল এবং অ্যাক্টিভেট করতে হবে।

অ্যাক্টিভেশন করার পরে, প্লাগইনটি আপনার ওয়ার্ডপ্রেস অ্যাডমিন মেনুতে ‘ব্যবহারকারী ব্লকার’ লেবেলযুক্ত একটি নতুন মেনু আইটেম যুক্ত করবে। এটি ক্লিক করলে আপনাকে প্লাগইন সেটিংস পৃষ্ঠাতে নিয়ে যাবে যা তিনটি ট্যাবে বিভক্ত।

ব্যবহারকারী  সময় দ্বারা ব্লক

ব্লক ইউজার দ্বারা টাইম ট্যাবের অধীনে, আপনি সব নিবন্ধিত ব্যবহারকারীর তালিকা দেখতে পাবেন। আপনি ব্যবহারকারীকে নির্বাচন করতে এবং এই ব্যবহারকারীকে ব্লক করাতে সময় সীমার যোগ করতে পারেন।

আপনি একটি সময় পরিসীমা জন্য একযোগে সব ব্যবহারকারী ব্লক করতে পারেন। সময় বিকল্প ব্লক করতে নীচে স্ক্রোল করুন, আলাদাভাবে প্রতিটি দিনের জন্য সময় যোগ করুন, এবং সব বোতামে প্রয়োগ করুন এ ক্লিক করুন।

একবার যোগ করা হলে, আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে নীচের ব্লক ইউজার বোতামে ক্লিক করতে হবে।

তারিখ দ্বারা ব্যবহারকারী ব্লক

আপনি একযোগে সমস্ত ব্যবহারকারী নির্বাচন করতে পারেন এবং একই তারিখ এর জন্য তাদের ব্লক করতে পারেন।

ব্যবহারকারী স্থায়ীভাবে ব্লক

একটি ব্যবহারকারী স্থায়ীভাবে ব্লক করতে, আপনাকে ব্লক ইউজার স্থায়ী ট্যাব পরিদর্শন করতে হবে। এখানে থেকে আপনি ব্যবহারকারী নির্বাচন করুন এবং নীচের ব্লক ইউজার বাটন ক্লিক করুন।

User Role দ্বারা ব্লক

যদি আপনার ওয়েবসাইটের অনেক ব্যবহারকারীর অ্যাকাউন্ট থাকে, এবং আপনি একটি নির্দিষ্ট ব্যবহারকারীর ভূমিকা সহ ব্যবহারকারীদের অবরুদ্ধ করতে চান, তাহলে নির্বাচন করুন ব্যবহারকারী / বিভাগ ড্রপ ডাউন এবং তারপর Role নির্বাচন করুন। এখন ওয়ার্ডপ্রেস User Role এর একটি তালিকা প্রদর্শন করা হবে। ব্যবহারকারীদের অবরুদ্ধ করার জন্য আপনাকে একটি Role নির্বাচন করতে এবং নীচের Block User বোতামে ক্লিক করতে হবে।

নোট: এই সেটিং ব্যাবহার করে আপনি Administrator দের কে ব্লক করতে পারবেন না।

পোস্ট ও  ছবি NewtipsBD.com থেকে নেওয়া হয়েছে

Domain Hosting  offer  জানতে ভিজিট করুন PlexusHost.Com





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar