ad720-90

এসে গিয়েছে উইন্ডোজ ফোন ১০ ইনসাইডার প্রিভিউ বিল্ড ১০১৩৬


উইন্ডোজ ফোন ইউজাররা কোথায়?

মাইক্রোসফট গতকাল রিলিজ করেছে উইন্ডোজ ফোনের জন্য উইন্ডোজ ১০ ইনসাইডার প্রিভিউ বিল্ড ১০১৩৬।বেশ কিছু নতুন ফিচারস দেওয়া হয়েছে এই বিল্ডে।এছাড়া অনেক বাগস কমানো হয়েছে।মাইক্রোসফটের দাবি এই বিল্ডটি এর আগের বিল্ডগুলোর থেকে অনেক ফিচারসসমৃদ্ধ এবং ব্যবহারযোগ্য।

কিন্তু এর মানে এই না যে এই বিল্ডে কোন বাগস নেই।ইনসাইডার প্রিভিউতে কিছু বাগস অবশ্যই থাকবে।এই বিল্ডটি কয়েকটি লুমিয়াতে ইন্সটল করে টেস্ট করা হয়েছে।লুমিয়া ৫২০ এবং ৬৩০ তে এই বিল্ডটি কে বেশ ভাল ভাবে কাজ করতে দেখা গিয়েছে। তবে লুমিয়া ৫৩৫ ইউজারদের জন্য এই বিল্ডটি ইন্সটল না করাই ভাল।কারন লুমিয়া ৫৩৫ মোবাইলে এই বিল্ডটিতে প্রচুর বাগ দেখা গিয়েছে।

যারা ইন্সটল করতে ইচ্ছুক,তারা মোবাইলে windows insider অ্যাপটি ইন্সটল করে microsoft developer account দিয়ে সাইন ইন করুন। সাইন ইন করার পরে আপনি দুইটি অপশন দেখতে পাবেন। insider fast এবং insider slow।

ইনসাইডার ফাস্ট সিলেক্ট করবেন।এরপর আপনাকে কিছু  agreement accept করতে হবে।তারপর আপনার মোবাইল রিস্টার্ট নিবে।

ফোন অন হলে আপনি সেটিংস থেকে আপডেট চেক করবেন।তখন আপনি আপডেট ডাউনলোড করে ইন্সটল করতে পারবেন। এই আপডেট দেয়ার জন্য আপনার অবশ্যই একটি ডেভেলপার অ্যাকাউন্ট দরকার হবে।যদি আপনার আগে থেকে না থাকে তাহলে সবার প্রথমে এখানে গিয়ে ডেভেলপার রেজিস্ট্রেশান করে তারপর কাজ শুরু করবেন।

বিঃদ্রঃ “যারা উইন্ডোজ ১০ বিল্ড ১০০৮০ ইউজ করছেন তারা এই আপডেট টি দিতে পারবেন না।তাই শুধুমাত্র উইন্ডোজ ফোন ৮.১ ইউজাররা চেষ্টা করবেন।যারা বিল্ড ১০০৮০ ইউজ করছেন তারা রিকভারি টুল দিয়ে ৮.১ এ ফিরে আসবেন,তারপর ট্রাই করবেন।”

এবার বলি কি পাবেন এই আপডেটে- কি কি পাবেন তা দেখতে চাইলে এটা দেখুন।

আশা করি আমার টিউনটি আপনাদের ভাল লেগেছে।

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার ‘টিউন স্ক্রিন’ নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য ‘টেকটিউনস ম্যাসেঞ্জারে’ আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার ‘টিউনার পেইজ’



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar