ad720-90

জেনে নিন মূলত কিভাবে Wi-Fi হ্যাকিং করা হয় – WPS System


আজ কথা বলব  Wi-Fi হ্যাকিং নিয়ে  ;আশা করি সকলের টিউনটি ভালো লাগবে। এই টিউন কিন্তু কিভাবে Wi-Fi হ্যাক করতে হয় সে বিষয়ে নয়।

আমাদের অনেকের মনে প্রশ্ন থাকে Wi-Fi হ্যাকিং কি? কিভাবে Wi-fi হ্যাকিং করা হয়?  Wi-Fi হ্যাক করতে কম্পিউটার না স্মার্টফোন কি দরকার পরে?  এরকম অনেক প্রশ্ন আমাদের মনে ঘোরাঘোরি করে। আজ কথা হবে WPS সিস্টেম বেসড Wi-Fi হ্যাকিং নিয়ে; ৯৮% Wi-Fi এরকম ভাবেই হ্যাক হয়।

WPS এর ব্যবহার অতি জনপ্রিয়; ধরুন আমাদের বাসায় বা অফিস এ অনেক মানুষ বা মেহমান আসল; সবাইকে তো আর ১০/১১ ডিজিটের পাসওয়ার্ড বলা যাবে না; সেক্ষেত্রে আমরা যা করি তা হল রাউটার এর পেছনে থাকা WPS বাটনটি চালু করে দেই,এতে একটি নির্দিষ্ঠ সময়ের জন্য সকলের জন্য Wi-Fi উন্মুক্ত হয়ে যায়।

আর একটি সিস্টেম হল WPS বাটন অফ থাকলেও রাউটার এর সিস্টেম এ WPS বাই ডিফল্ট ভাবে অন থাকে; এবং এটি কাজ করে রাউটার এর পেছনে লেখা পিন দ্বারা আর যেটি সচরাচর ৮ ডিজিট এর নামেরিক (নম্বর ভিত্তিক) পিন হয়।আমাদের মনে হতে পারে ৮ ডিজিট এর পিন সিকিরিটি ভালোই আছে তবে এই ধারনাটি ভুল।

পিন টি তো ০০০০-০০০০ থেকে ৯৯৯৯-৯৯৯৯ এর ভেতরই কোন সংখ্যা, তাই নয় কি? আর সফটওয়্যার এর মাধ্যমে এটি বের করা অত্যান্ত সহজ। বর্তমানে এন্ড্রয়েড বা কম্পিউটারে যে সফটওয়্যার এর মাধ্যমে Wi-Fi হ্যাক করা হয়, প্রায় সবই এই সিস্টেমেই পাসওয়ার্ড হ্যাক করে থাকে।

সুতরাং আজই আপনার Wi-Fi কে সুরক্ষিত করতে হলে আপনার Wi-Fi এর এডমিন প্যানেল এ লগিন করুন এবং WPS বাই ডিফল্টভাবে অন থাকলে তা অফ করে ফেলুন।

আশা করি সবার টিউনটি ভালো লেগেছে। আর ভালো লেগে থাকলে ভিজিট করতে পারেন আমার ওয়েবসাইট https://www.itkothon.com 

সবাই ভালো থাকবেন। ভবিষ্যতে আরও ভালো টিউন করব ইনশাআল্লাহ্‌।

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার ‘টিউন স্ক্রিন’ নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য ‘টেকটিউনস ম্যাসেঞ্জারে’ আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার ‘টিউনার পেইজ’



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar