ad720-90

ট্রিলিওন ডলার প্রতিষ্ঠান হচ্ছে অ্যাপল


এই প্রান্তিকের মোট আয়ের ৬০ শতাংশই আন্তর্জাতিক ব্যবসায় থেকে এসেছে বলে মঙ্গলবার এক বিবৃতিতে জানায় আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। এ প্রান্তিকে অ্যাপলের মোট লাভ হয়েছে ১১৫০ কোটি ডলার, আর সুদ ও কর বাদে লাভের অংকটা ১৪৫০ কোটি ডলার।

অ্যাপল প্রধান টিম কুক বলনে, “অ্যাপলের সবচেয়ে ভালো জুন প্রান্তিক, আর দুই অংকের আয় বৃদ্ধির হার নিয়ে টানা চতুর্থ প্রান্তিক পার করে আমরা আনন্দিত।”

“আইফোন, অন্যান্য সেবা আর পরিধানযোগ্য ডিভাইস বিক্রির শক্ত অবস্থান থাকা আমাদেরকে তৃতীয় প্রান্তিকের এই ফলাফল এনে দিয়েছে, আর আমাদের আসন্ন পণ্য আর সেবাগুলো নিয়েও আমরা উদগ্রীব হয়ে আছি।”

এই প্রান্তিকে অ্যাপলের আয়ের সবচেয়ে বড় অংশ এসেছে সেবা খাত থেকে, অংকটা ৯৫৫ কোটি ডলার। অ্যাপলের সেবা খাতের মধ্যে অ্যাপল মিউজিক, আইক্লাউড আর অ্যাপল কেয়ারসহ অন্যান্য সেবা রয়েছে।

প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়, এই জোর পূর্বাভাস থেকে চলতি বছর শরতে একাধিক নতুন হার্ডওয়্যার ডিভাইস আনার আভাস পাওয়া যায়। এতে আরও বলা হয়, “তিনটি নতুন আইফোন মডেল ঘোষণা দেওয়া হতে পারে বলে গুঞ্জন শোনা যাচ্ছে, সেইসঙ্গে ভোক্তারা আইপ্যাড প্রো-এর নতুন সংস্করণ আর অ্যাপল ওয়াচের একটি নতুন নকশা প্রত্যাশা করছেন।”

বর্তমানে অ্যাপলের মোট বাজারমূল্য ৯৩৫০০ কোটি ডলার বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

ভার্জ-এর হিসাবে, যদি অ্যাপলের শেয়ারমূল্য বর্তমান অবস্থান থেকে সাত শতাংশের বেশি বাড়ে তাহলে প্রতি শেয়ারমূল্য ২০৩.৪৬ ডলার হলে অ্যাপল প্রথম ট্রিলিওন ডলার প্রতিষ্ঠান হতে পারবে।

আরও খবর

প্রথম ট্রিলিওন ডলার প্রতিষ্ঠান হওয়ার পথে অ্যাপল
 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar