ad720-90

মোবাইল গেইমসে বেশি খরচ করেন নারীরা


প্রযুক্তি
সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, কোনো অ্যাপ ইনস্টলের পর ১৬.৭ শতাংশ ক্ষেত্রে ইন-অ্যাপ
কনটেন্ট কিনে থাকেন নারী ব্যবহারকারীরা। ভবিষ্যতে তাই এই খাতে নজর দিতে উদ্বুদ্ধ করা
হয়েছে ডেভেলপারদের।

কোনো
অ্যাপ নারীর কাছে আকর্ষণীয় করতে পুরুষের চেয়ে নারীদের ০.১৮ মার্কিন ডলার বেশি খরচ হয়
বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। নারীদেরকে সবচেয়ে মূল্যবান গেইমারও বলা হয়েছে প্রতিবেদনে।

মোবাইল
গেইমিং বাজার গবেষণা প্রতিষ্ঠান লিফটঅফ ২০১৭ সালের জুন মাস থেকে ২০১৮ সালের মে মাস
পর্যন্ত ৩৫০টি অ্যাপ থেকে তথ্য নিয়ে এই প্রতিবেদন তৈরি করেছে। ২০১৬ সালের সঙ্গে ২০১৭
সালের তথ্য তুলনা করে দেখা গেছে নারী গেইমারদের ইন-অ্যাপ পারচেইস-এর পরিমাণ প্রায় দ্বিগুণ
হয়েছে।

এবারের
গবেষণার ফলাফল এবং পূর্বে এধরনের গবেষণা ডেভেলপারদেরকে নারীদের জন্য আরও বেশি গেইম
তৈরিতে উদ্বুদ্ধ করতে পারে। অন্তত পাজল গেইমের মতো সবচেয়ে জনপ্রিয় শ্রেণির গেইমগুলোর
ক্ষেত্রে এমনটা হবে বলে ধারণা করা হচ্ছে। 

লিফটঅফ-এর
প্রতিবেদনে আরও বলা হয়েছে, অ্যান্ড্রয়েডের চেয়ে আইওএস গেইমারদের খরচের হার বেশি।

এশিয়ার
গেইমারদের ইন-অ্যাপ পারচেইস-এ আগ্রহী করতে বেশি খরচ হয় বলেও জানানো হয়েছে। রাশিয়া,
ইউরোপ, মধ্য প্রাচ্য এবং আফ্রিকার গ্রাহকরা এতে তুলনামূলক বেশি আগ্রহী বলে দেখা গেছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar