ad720-90

দেশে উবারের ‘সেইফটি টুলকিট’ চালু


এই অপশনের মাধ্যমে যাত্রীরা উবারের সব সেইফটি ফিচার অ্যাপের একটি নির্দিষ্ট স্থানে সহজেই খুঁজে পাবেন বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। চলতি বছর মে মাসে এই ফিচার সর্বপ্রথম যুক্তরাষ্ট্রে চালু করা হয়।

উবারের পক্ষ থেকে বলা হয়, এই সেইফটি টুলকিট এমনভাবে তৈরি করা হয়েছে যেন যাত্রীরা সহজেই উবারের সেফটি ফিচারগুলো ব্যবহার করতে পারেন। পাশাপাশি পুরানো এবং নতুন ফিচারগুলোর ব্যাপারে সচেতনতা বৃদ্ধিতেও সহায়ক হবে এই টুলকিটটি। চালক ট্রিপ গ্রহণ করার সঙ্গে সঙ্গে অ্যাপের হোম স্ক্রিনে ভেসে উঠবে সেইফটি টুলকিট অপশনটি, যা ট্রিপ শেষ হওয়া পর্যন্ত ব্যবহার করা যাবে। 

এ বিষয়ে উবারের পণ্য ব্যবস্থাপনা পরিচালক শচীন কানসাল বলেন, “উবারে যাত্রী ও চালকদের নিরাপত্তার বিষয়কে সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া হয়। সে লক্ষ্যে আমরা প্রযুক্তির ব্যবহার করে তাদের নিরাপত্তাজনিত বিষয়গুলো সমাধানে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। বাংলাদেশের হাজার হাজার যাত্রীর জন্য ‘সেইফটি টুলকিট’ চালু করা আমাদের এই প্রচেষ্টারই একটি অংশ।”

“সেফটি টুলকিটের অন্যতম একটি ফিচার ‘ট্রাস্টেড কনটাক্টস’। এই ফিচারের সাহায্যে যাত্রীরা স্বয়ংক্রিয়ভাবে তাদের সব ট্রিপ অথবা বাছাইকৃত কিছু ট্রিপ সম্পর্কে তাদের পরিবারের সদস্য ও কাছের মানুষদের জানাতে পারবেন।”

এ ছাড়াও এতে থাকা ‘ইমারজেন্সি বাটন’ যাত্রীদেরকে সরাসরি ৯৯৯-এ কল করার সুযোগ দেবে। এর ফলে জরুরি সময়ে এবং অনাকাঙ্ক্ষিত প্রয়োজনে দ্রুততম সময়ে নিরাপত্তা পাওয়া সহজ হবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar