ad720-90

মেসেঞ্জারে আসছে ‘আনসেন্ড’ ফিচার


মেসেঞ্জারফেসবুকের মেসেঞ্জারে পাঠানো কোনো বার্তা ফিরিয়ে আনার বিষয় নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। বিষয়টি ঠিকঠাক থাকলে শিগগিরই মেসেঞ্জার ব্যবহারকারীরা এ সুবিধা পাবেন। মেসেঞ্জারে বার্তা পাঠানোর পর ভুল বুঝতে পারলে সেটি ফেরত নিতে পারবেন।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের এক প্রতিবেদনে বলা হয়, এ বছরের শুরুতে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছিল, তাদের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গের পাঠানো কয়েকটি বার্তা তারা গোপনে মুছে ফেলেছে। সাধারণ ব্যবহারকারীদের জন্য কোনো বার্তা পাঠানোর পর তা মুছে ফেলার সুযোগ ছিল না বলে বিষয়টি অনেকের কাছে খটকা লাগে। কেউ যদি ইনবক্সে থেকে পাঠানো কোনো বার্তা মুছে ফেলেন, তবে তা প্রাপকের ইনবক্সে থেকে যায়। এ বছরের এপ্রিল মাসে ফেসবুক কর্তৃপক্ষ জানায়, তারা সবার জন্য ‘আনসেন্ড’ ফিচার আনবে। তবে এত দিন পর্যন্ত এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ দাবি করেছে, তারা মেসেঞ্জারের আনসেন্ড ফিচার সম্পর্কে জানতে পেরেছে।

প্রযুক্তি বিষয়ে তথ্য সরবরাহকারী জেন ম্যাকচান ওং এক টুইটে অ্যান্ড্রয়েড ডিভাইসে আনসেন্ড ফিচারের ছবি পোস্ট করেছেন। মেসেঞ্জারে আলাপচারিতার সময় কোনো কিছু সম্পাদনা করতে গেলে ‘ডিলিট মেসেজ’–এর ওপর ‘আনসেন্ড মেসেজ’ হাজির হবে। এটি নির্বাচন করে দিলে আরেকটি পপ-আপ বক্স আসবে, যাতে বার্তাটি মুছে ফেলার বিষয় নিশ্চিত করতে বলা হবে।

ওং দাবি করেছেন, বার্তা পাঠানোর পর তা মুছে ফেলার জন্য সময়সীমা দেওয়া থাকবে। এটা অনেকটাই জিমেইলের ‘আনডু সেন্ড’ ফিচারের মতোই হবে। ই–মেইল পাঠানোর পর তা ফেরত আনতে ৩০ সেকেন্ড সময় পান ব্যবহারকারী। তবে মেসেঞ্জারে আনসেন্ড ফিচারের সময়সীমা সম্পর্কে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি।

ফেসবুকের একজন মুখপাত্র বলেছেন, ফেসবুক অভ্যন্তরীণভাবে অনেক পণ্য ও সেবা নিয়ে পরীক্ষা চালিয়ে তারপর তা ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar