ad720-90

প্রযুক্তি উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষণ কেন্দ্র খুলবেন জ্যাক মা


দেশটিতে ই-কমার্স বিষয়ে সরকারের পরামর্শক হিসেবে কাজ করছেন জ্যাক মা। এবার দেশটির হাজারো প্রযুক্তি উদ্যোক্তাকে প্রশিক্ষণ দেওয়ার কথা জানিয়েছেন তিনি।

ঠিক কবে নাগাদ এই প্রশিক্ষণ কেন্দ্রটি চালু করা হবে তা নিশ্চিত করে বলা হয়নি। তবে, আগামী ১০ বছরের প্রতি বছরে এখানে এক হাজার প্রযুক্তি নেতাকে প্রশিক্ষণ দেওয়া হবে বলে প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল মনেটারি ফান্ড এবং ওয়ার্ল্ড ব্যাংক সভায় দেশটির মন্ত্রীদের সঙ্গে সাক্ষাতের পর প্রতিবেদকদের জ্যাক মা বলেন, “তরুণ ইন্দোনেশিয়ান মানুষদের শেখাতে আমরা অনেক সুযোগ দিচ্ছি।”

চীনের সবচেয়ে বড় ই-কমার্স প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা আরও বলেন, মানুষের ওপর বিনিয়োগ করাটা ইন্দোনেশিয়ার জন্য জরুরী কারণ “মানুষ শুধু তখনই উন্নতি করে যখন তার ধারণা পরিবর্তন হয়, মানুষের দক্ষতা বাড়ে, তখনই কেবল আমরা ডিজিটাল যুগে প্রবেশ করতে পারি।”

রয়টার্সের প্রতিবেদনে আরও বলা হয়, প্রযুক্তি খাতে প্রশিক্ষিত প্রকৌশলীর অভাব রয়েছে ইন্দোনেশিয়ায়। ইন্দোনেশিয়ার ব্যবসাকে আরও ডিজিটাইজড করতে জ্যাক মা’র এই প্রশিক্ষণ কেন্দ্রটিতে ক্লাউড কম্পিউটিংয়ের ওপর হাজারো ডেভেলপার ও প্রকৌশলীদের প্রশিক্ষণ দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

আলিবাবা’র মূল বাজারগুলোর একটি হলো ইন্দোনেশিয়া। চলতি বছরের মার্চ মাসেই ইন্দোনেশিয়ায় একটি ডেটা সেন্টার চালু করেছে আলিবাবা ক্লাউড।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar