ad720-90

ফ্লিপকার্টের অন্যতম প্রতিষ্ঠাতা বিনি বনসল এর পদত্যাগ


শৃঙ্খলাভঙ্গের অভিযোগ ঘাড়ে নিয়ে পদত্যাগ করলেন ফ্লিপকার্টের অন্যতম প্রতিষ্ঠাতা তথা সিইও বিনি বনসল। মঙ্গলবার পদত্যাগ করেছেন তিনি। বানি বনসলের পদত্যাগের ফলে ফ্লিপকার্টের নিয়ন্ত্রণ চলে গেল মার্কিন সংস্থা ওয়ালমার্টের হাতে।

এক বিবৃতিতে ফ্লিপকার্টের তরফে জানানো হয়েছে, বিনি বনসলের বিরুদ্ধে যে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছিল তার নিরপেক্ষ তদন্ত হয়েছে। ফ্লিপকার্ট ও ওয়ালমার্টের তরফে গঠিত যৌথ কমিটি এই তদন্ত করেছে। যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন বিনি বনসল।

গত মে-তেই ১৬০ কোটি ডলারের বিনিময়ে ফ্লিপকার্টের ৭৭ শতাংশ শেয়ার কিনে নিয়েছিল ওয়ালমার্ট। বিনি বনসলের পদত্যাগের ফলে সংস্থার যাবতীয় নিয়ন্ত্রক ক্ষমতা চলে গেল তাদেরই হাতে।

গত কয়েক মাস ধরেই বিনি-র উপর চাপ বাড়ছিল। বিশেষ করে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তদন্ত শুরু হলে চাপ মাত্রা ছাড়ায়। এর মধ্যেই মঙ্গলবার পদত্যাগ পেশ করেন তিনি। যদিও বিনি জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়ায় স্বচ্ছতার অভাব ছিল।

বিনি পদত্যাগের পর ফ্লিপকার্টের সিইও-র দায়িত্ব সামলাবেন কল্যাণ কৃষ্ণমূর্তি। ফ্লিপকার্টের সহযোগী সংস্থা মিন্ট্রা ও জ্যাবংয়ের দায়িত্ব সামলাবেন অনন্ত অনন্ত নারায়ণ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar