ad720-90

ফের জনপ্রতিনিধিদের কাঠগড়ায় ফেইসবুক


ফেইসবুকের ইউরোপ, মধ্যপ্রাচ্য ও আফ্রিকার ভাইস প্রেসিডেন্ট রিচার্ড অ্যালান লন্ডনে এই কমিটির মুখোমুখি হবেন। এতে থাকছেন ব্রিটেন, আর্জেন্টিনা, ব্রাজিল, কানাডা, আয়ারল্যান্ড, লাটভিয়া ও সিঙ্গাপুরের জনপ্রতিনিধিরা।

শুক্রবার প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চ-এর প্রতিবেদনে বলা হয়, ২২ জন প্রতিনিধি নিয়ে বানানো একটি আন্তুর্জাতিক কমিটি সামনের সপ্তাহে লন্ডনে ফেইসবুককে বিভিন্ন বিষয়ে প্রশ্ন করবে। অনলাইনে ভুয়া সংবাদ ছড়ানো ও সামাজিক মাধ্যমে ডেটা অপব্যবহার কেলেঙ্কারির মতো বিষয়গুলো নিয়ে এতে প্রশ্ন করা হবে। 

কমিটি ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গকে ভিডিও লিঙ্ক-এর মাধ্যমে প্রমাণ উপস্থাপনের প্রস্তাব দিলেও তিনি তা প্রত্যাখ্যান করেছেন।

ব্রিটেনের ডিজিটাল, কালচার, মিডিয়া অ্যান্ড স্পোর্টস (ডিসিএমএস) পার্লামেন্টারি কমিটি’র এক মুখপাত্র বলেন, “ফেইসবুক নীতিমালা সমাধানবিষয়ক ভাইস প্রেসিডেন্ট রিচার্ড অ্যালান-এর নাম প্রস্তাব করেছে, কমিটি তা মেনে নিয়েছে।”

সম্প্রতি মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস-এর প্রতিবেদনে ফেইসবুকের সঙ্গে রিপাবলিকান পার্টি সমর্থিত গণসংযোগ প্রতিষ্ঠানকে নিয়োগ দেওয়ার খবর প্রকাশ হয়। ওই খবর নিয়ে নতুন আলোচনার প্রেক্ষিতে এই কমিটি গঠন করা হলো বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।  





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar