ad720-90

ত্বকের পরিচর্যায় ডিমের ফেসপ্যাক


ত্বকের সৌন্দর্য বাড়াতে স্পা বা পার্লার গিয়ে সময় ও অর্থ ব্যয় করতে করতে আপনি কি ক্লান্ত? তাহলে ঘরোয়া ফেসপ্যাক বা মাস্ক আপনার ত্বকের যত্নে সেরা উপায় হতে পারে। ডিমের পুষ্টিগুণ যেমন সুস্থতার জন্য অপরিহার্য, তেমনি ত্বকের যত্নেও ডিম খুবই কার্যকর। ব্রণ ও ব্রণের দাগ দূর করার পাশাপাশি ডিম ত্বকে নিয়ে আসে উজ্জ্বলতা। বলিরেখা কমিয়ে ত্বক টানটান রাখতেও ডিমের ফেসপ্যাক অপরিহার্য।

ব্ল্যাকহেডস দূর করতেঃ মটর ধুয়ে শুকিয়ে গুঁড়া করে নিন। একদম মিহি পাউডার করবেন না। ২ চা চামচ মটর গুঁড়া, ৪ চা চামচ ডিমের সাদা অংশ, ১ চা চামচ গোলাপজল একসঙ্গে মিশিয়ে নিন। মুখে পুরু করে এই প্যাক লাগান। শুকিয়ে গেলে সামান্য পানি ছিটিয়ে ঘষুন ৫ মিনিট। কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ঠাণ্ডা পানির ঝাপটা দিন।

ব্রণ দূর করতেঃ ডিমের সাদা অংশ দিয়ে ফেটিয়ে নিন ভালো করে। এক মুঠো নিম ও তুলসি একসঙ্গে বেটে নিন। ডিমের মিশ্রণে ৬ চা চামচ নিম-তুলসি পাতা বাটা মিশিয়ে তৈরি করুন ফেসপ্যাক। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। আধঘণ্টা পর ধুয়ে ফেলুন।

বলিরেখা কমাতেঃ ২টি ডিমের কুসুম, ২ চা চামচ সয়াক্রিম, ২ চা চামচ মধু একসঙ্গে মিশিয়ে নিন। ব্রাশের সাহায্যে ত্বকে লাগান ফেসপ্যাক। পুরু করে লাগাবেন। ১০ মিনিট অপেক্ষা করুন। একটু শুকিয়ে আসলে এর উপর দুধ ও ময়দার মিশ্রণ লাগিয়ে সামান্য স্ক্রাব করে নিন। ঠাণ্ডা পানির ঝাপটায় ধুয়ে ফেলুন।

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar