ad720-90

গুগল  বানাবে স্মার্টওয়াচ


আজ থেকে ৪ বছর আগে স্মার্টওয়াচের জন্য অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ওএস বাজারে আনে গুগল। কিন্তু চার বছর পরও নিজস্ব কোনো স্মার্টওয়াচ আনেনি টেক জায়ান্টটি। তবে এবার  স্মার্টওয়াচ বানানোর প্রতিও আগ্রহ দেখাচ্ছে গুগল।

সম্প্রতি প্রতিষ্ঠানটির এক চাকরির বিজ্ঞপ্তিতে এ ব্যাপারে ইঙ্গিত পাওয়া যায়। স্মার্টওয়াচ নির্মাণের জন্য তারা ভাইস প্রেসিডেন্ট, হার্ডওয়্যার ইঞ্জিনিয়ার ও ডিজাইন ম্যানেজার নিতে চাচ্ছে। ভাইস প্রেসিডেন্টের কাজ হবে ওয়্যারেবল পণ্য তৈরির দলটিকে নেতৃত্ব দেয়া, ডিজাইন নির্ধারণ ও সময়মতো ডিভাইসগুলো সরবরাহ করা।

এ ছাড়াও স্মার্টওয়াচটি কী কী কাজে ব্যবহার করা হবে, এতে কী কী ফিচার থাকবে ও দাম কেমন হবে তা নির্ধারণের দায়িত্ব পড়বে ভাইস প্রেসিডেন্টের ওপর। ডিজাইন ম্যানেজারের কাজ হবে ডিভাইসটির ডিজাইন করা। যদিও স্মার্টওয়াচ তৈরির কোনো পূর্বাভিজ্ঞতা নেই গুগলের।

তাই জানুয়ারিতে চার কোটি মার্কিন ডলারে ঘড়ি নির্মাতা কোম্পানি ফসিলের কাছ থেকে স্মার্টওয়াচের মেধাস্বত্ব সম্পত্তি কিনে নেয় তারা। গুগলের স্মার্টওয়াচের ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু তথ্য জানা যেতে পারে মে মাসে অনুষ্ঠিতব্য গুগল আইও কনফারেন্সে।

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar