ad720-90

টয়লেট পেপারের বদলে পাকিস্তানের পতাকা দেখানোর কোনো প্রমাণ নেই: গুগল


মঙ্গলবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, ‘বিশ্বের সবচেয়ে ভালো টয়লেট পেপার’, ‘চীনের তৈরি সবচেয়ে ভালো টয়লেট পেপার’ বা শুধু ‘টয়লেট পেপার’ লিখে সার্চ করলে পাকিস্তানের পতাকা দেখাচ্ছে এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি– খবর আইএএনএস-এর।

গুগলের এক মুখপাত্র বলেন, “আমরা বিষয়টি এখনও খতিয়ে দেখছি, আমরা এমন কোনো প্রমাণ পাইনি যে নির্দিষ্ট কিছু সার্চিংয়ের ক্ষেত্রে গুগল ইমেইজ পাকিস্তানি পতাকা র‍্যাংকিং করছে।”

“অনেক সংবাদমাধ্যম ২০১৭ সালের পুরানো একটি মিম ওয়েবসাইটের স্ক্রিনশট নিয়ে খবর প্রকাশ করেছে, যা আমাদের ইউআইয়ের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় এবং আমরা এমন কোনো স্বাধীন যাচাই ব্যবস্থা পাইনি যাতে দেখা যাচ্ছে এই ফলাফলগুলো প্রভাবিত করা হয়েছে।”

এর আগে খবরে বলা হয় ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরে বোমা হামলা ৪০ জন ভারতীয় সেনা নিহতের পর গুগল সার্চের ফলাফল ত্রুটি দেখা গেছে।

সার্চের ফলাফলের স্ক্রিনশট মিম আকারে অনলাইনে ভাইরাল হয়। টুইটার, ফেইসবুক এবং ইনস্টাগ্রামের মতো সামাজিক মাধ্যমগুলোতে এগুলো ছড়ানো হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

গুগলের মুখপাত্র বলেন, “যেহেতু খবর প্রকাশ করা হয়েছে, তাই র‍্যাংকিংয়ে ওই খবরের ছবিগুলো চলে আসছে, কারণ ওই পাতায় নির্দিষ্ট কিওয়ার্ডগুলো রয়েছে।”

এর আগেও গুগল সার্চে অনুপযুক্ত ফলাফল দেখা গেছে। ‘ফেকু’, ‘পাপ্পু’ এবং ‘ইডিয়ট’ লিখে সার্চ করলে যথাক্রমে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধি এবং, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পাওয়া গেছে বলে প্রতিবেদনে জানানো হয়।

আরও খবর-

গুগলে টয়লেট পেপার খুঁজলে আসছে পাকিস্তানের পতাকা
 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar