ad720-90

হুয়াওয়ের ‘নেক্সট ইমেজ অ্যাওয়ার্ডে’ অংশ নেওয়ার সুযোগ


নেক্সট ইমেজ অ্যাওয়ার্ডেআলোকচিত্রীদের জন্য সুখবর। ‘ইন্সপাইরেশন ইন ফোকাস’ স্লোগান সামনে রেখে শুরু হয়েছে হুয়াওয়ের ‘নেক্সট ইমেজ অ্যাওয়ার্ড’ ২০১৯। মোবাইল ফটোগ্রাফির উন্নয়ন ও উৎসাহ প্রদানে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে ২০১৭ সাল থেকে বৈশ্বিকভাবে এ প্রতিযোগিতার আয়োজন করে আসছে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশিরাও এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

এবারের পর্বে বিজয়ী পাবেন ২০ হাজার মার্কিন ডলার পুরস্কার। এ ছাড়া থাকবে একটি হুয়াওয়ে পি৩০ প্রো স্মার্টফোন, মেডেল অথবা সনদ।

ছয়টি ক্যাটাগরির প্রত্যেকটিতে বিজয়ীরা পাবেন ছয় হাজার মার্কিন ডলার পুরস্কার, একটি হুয়াওয়ে পি৩০ প্রো স্মার্টফোন, মেডেল অথবা সনদ। ৫০ জন রানারআপ পাবেন একটি হুয়াওয়ে পি৩০ প্রো স্মার্টফোন, মেডেল অথবা সনদ। গ্র্যান্ড প্রাইজ ও ক্যাটাগরি বিজয়ীরা এ বছর ফ্রান্সে অনুষ্ঠেয় ছবি উৎসব ‘প্যারিস ফটো’তে অংশ নেওয়ার সুযোগ পাবেন।

হুয়াওয়ের যেকোনো ডিভাইসে ধারণ করা ছবি এবং ভিডিও জমা দেওয়ার মাধ্যমে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে। চলতি বছরের ২৬ মার্চ থেকে শুরু হওয়া প্রতিযোগিতায় ছবি জমা দেওয়া যাবে ৩১ জুলাই পর্যন্ত। ছয়টি ক্যাটাগরির মধ্যে রয়েছে ‘ফেসেস’, ‘গোয়িং দ্য ডিসটেন্স’, ‘হ্যালো লাইফ’, ‘স্টোরি বোর্ড’, ‘ইমোশন ট্যাগ’ ও ‘লাইফ নাউ’।

প্রতিযোগিতায় অংশ নিতে বেশ কিছু ধাপ অনুসরণ করতে হবে। প্রথমে নেক্সট ইমেজের পেজে গিয়ে প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহী ব্যক্তিকে লগইন করতে হবে। আগে রেজিস্ট্রেশন করা না থাকলে লগইন করার পূর্বে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর হুয়াওয়ের যেকোনো স্মার্টফোন ডিভাইসে তোলা ছবি আপলোড করতে হবে। ছবি আপলোড সম্পন্ন হলে ফটো লিংকটি কপি করতে হবে। এরপর ফটো লিংকটি সাবমিট করতে হবে। ফটো লিংক সাবমিট হলে প্রতিযোগিতায় অংশ নিতে ইচ্ছুক ব্যক্তি একটি অনলাইন ভাউচার পাবেন।

হুয়াওয়ের কর্তৃপক্ষ জানিয়েছে, ২০১৭ সালে ৯০টি দেশ থেকে ১ লাখ ৫৭ হাজারের বেশি ছবি জমা পড়ে। ২০১৮ সালে ইন্টারন্যাশনাল সেন্টার অব ফটোগ্রাফি (আইসিপি) হুয়াওয়ের সঙ্গে এ অ্যাওয়ার্ডে যুক্ত হয়। গত বছর ১৩০টি দেশ থেকে ৪ লাখের বেশি ছবি জমা পড়ে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar