ad720-90

এডুম্যানের নতুন সংস্করণ উন্মুক্ত করল নেটিজেন আইটি


নেটিজেন আইটির এডুম্যান সফটওয়্যারের নতুন সংস্করণের উদ্বোধনী অনুষ্ঠান। ছবি: সংগৃহীতস্কুল ও কলেজ ব্যবস্থাপনার সফটওয়্যার এডুম্যানের নতুন সংস্করণ ‘এডুম্যান ৫.১’ উন্মুক্ত করেছে নেটিজেন আইটি লিমিটেড। বৃহস্পতিবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা নতুন সফটওয়্যারের ঘোষণা দেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ডিজিটাল ব্যবস্থাপনা এবং ডিজিটাল কনটেন্ট নিয়ে কাজ করছে নেটিজেন আইটি লিমিটেড। প্রতিষ্ঠানটি এর মধ্যে এডুম্যান সফটওয়্যারের মাধ্যমে দেশের ৭০০ স্থানীয় উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছে। এ ছাড়া তিন হাজারের বেশি শিক্ষাপ্রতিষ্ঠানকে ডিজিটাল ক্যাম্পাসে রূপান্তর করেছে। সফটওয়্যারের মাধ্যমে প্রতিষ্ঠানের সব শিক্ষক-শিক্ষার্থীর ডেটাবেইস, ই-হাজিরা, অনলাইন রেজাল্ট ম্যানেজমেন্ট, অনলাইন পেমেন্টের মাধ্যমে ক্যাশবিহীন ফি পরিশোধের ব্যবস্থা, এসএমএস প্রদান, আন্তর্জাতিক মানসম্পন্ন সফটওয়্যার দ্বারা প্রতিষ্ঠানের আর্থিক হিসাব পরিচালনার মতো সুবিধা নিয়ে কাজ করছে তারা। এ সুবিধাগুলো আরও ব্যবহারবান্ধব করে তুলতে নতুন সুবিধাসহ এডুম্যান ৫.১ উন্মুক্ত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখান ব্যুরোর (ব্যানবেইস) মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. ফসিউল্লাহ। বিশেষ অতিথি ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির এবং বিজয় ডিজিটালের প্রধান নির্বাহী জেসমিন জুঁই।

অনুষ্ঠানে প্রধান অতিথি মো. ফসিউল্লাহ বলেন, বাংলাদেশ সরকার শিক্ষা খাতের ডিজিটালাইজেশন নিয়ে কাজ করে চলেছে। জাতির জনক বঙ্গবন্ধু ১৯৭৩ সালে ৩৬ হাজার প্রাইমারি স্কুলকে জাতীয়করণ করেন, তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও ২৬ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানকে জাতীয়করণ করেন। এসডিজি-৪ মানসম্মত শিক্ষায় অবদান রাখার জন্য তিনি নেটিজেন আইটি লিমিটেডকে সামনে এগিয়ে যাওয়ার উৎসাহ দেন।

অনুষ্ঠানে নেটিজেন আইটির প্রধান নির্বাহী রায়হান নোবেল বলেন, শিক্ষা খাতের ডিজিটাল রূপান্তরের লক্ষ্যে কাজ করে যাচ্ছে তাঁর প্রতিষ্ঠান। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে বেসিস সভাপতি আলমাস কবীর এডুম্যান সফটওয়্যারের প্রশংসা করে বলেন, দেশের ডিজিটাল শিক্ষা খাতে দারুণ অবদান রাখছে নেটিজেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar