ad720-90

আইসিটি বিভাগ ও এর অধীন সংস্থার সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই


আইসিটি বিভাগ ও এর অধীন সংস্থার সঙ্গে ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই হয়েছে। ছবি: সংগৃহীত।সরকারি কাজে স্বচ্ছতা, দায়বদ্ধতা বৃদ্ধি, সুশাসন সংহতকরণ, প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও এর অধীন চারটি সংস্থার সঙ্গে ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সই হয়েছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সভাকক্ষে সংস্থার প্রধানেরা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন। সংস্থাগুলো হলো বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও কন্ট্রোলার অব সার্টিফাইং অথোরিটিজ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বিসিসির নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম আরশাদ হোসেন, সিসিএ নিয়ন্ত্রক আবুল মানসুর মোহাম্মদ সার্ফ উদ্দিনসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রধান অতিথির বক্তৃতায় আইসিটি প্রতিমন্ত্রী বলেন, সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রধানমন্ত্রী–ঘোষিত মৌলিক লক্ষ্য ‘ভিশন ২০২১’ বাস্তবায়নে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। শেখ হাসিনার স্বপ্ন ডিজিটাল বাংলাদেশকে বাস্তবে রূপ দিতে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অনুযায়ী অর্পিত দায়িত্ব পালন করতে হবে। অতীতের কাজের সঙ্গে ধারাবাহিকতা বজায় রেখে কাজের পরিধি বাড়াতে হবে।

এপিএ চুক্তি অনুযায়ী, অর্থবছর শেষে চুক্তিতে নির্ধারিত লক্ষ্যমাত্রার বিপরীতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের প্রকৃত অর্জন মূল্যায়ন করা হয়। লক্ষ্যমাত্রা অর্জন অনুযায়ী নম্বর দেওয়া হয়।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar