ad720-90

পিক্সেল ৪-এর দ্বিতীয় ক্যামেরায় পোরট্রেইট মোড


ডিভাইসটির দ্বিতীয় লেন্স নিয়ে ইতোমধ্যেই গ্রাহকের মধ্যে কৌতুহল দেখা দিয়েছে। দ্বিতীয় লেন্সটি টেলিফটো নাকি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স হতে তা নিয়ে প্রশ্নও উঠেছে।

দ্বিতীয় ক্যামেরা নিয়ে উত্তর পাওয়া গেছে প্রতিষ্ঠানের অ্যান্ড্রয়েড কিউ অপারেটিং সিস্টেমের গুগল ক্যামেরা অ্যাপের কোডের মধ্যে। এতে ‘টেলিফটো’ লেন্সের কথা বলা হয়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জ। এর থেকে ধারণা করা হচ্ছে পিক্সেল ৪-এর দ্বিতীয় লেন্সটিকে টেলিফটো লেন্স হিসেবে ব্যবহার করা হবে।

ইতোমধ্যেই পিক্সেল ফোন দিয়ে দারুন পোরট্রেইট ছবি তোলা যায়, কখনও কখনও আইফোন এবং অন্যান্য অ্যান্ড্রয়েড ফোনের চেয়েও ভালো। গুগলের ‘কম্পিউটেশনাল’ ফটোগ্রাফি উন্নত হওয়ার কারণেই এমনটা সম্ভব হয়েছে। তবে ফ্ল্যাগশিপ আইফোনগুলোতে বাস্তব ডেপথ সেন্সর ব্যবহার করায় আরও ভালো পোরট্রেইট ছবি পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, একারণেই এবার টেলিফটো লেন্স যোগ করার কথা ভাবছে গুগল।

স্ট্যান্ডার্ড ক্যামেরা লেন্স দিয়ে পিক্সেল ফোনে পোরট্রেইট ছবি তোলা গেলেও আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ছবি তোলা সম্ভব হচ্ছে না। তাই ভবিষ্যতে স্যামসাং ও এলজি’র মতো ডিভাইসটিতে তৃতীয় আরেকটি লেন্স বসাতে পারে গুগল। চলতি বছর আইফোনের পেছনে তিন ক্যামেরা লেন্স আনতে পারে অ্যাপলও।

নতুন অ্যান্ড্রয়েড কিউয়ের ক্যামেরা অ্যাপ কোডে সামনের দিকে একটি আইআর ক্যামেরার কথাও বলা হয়েছে। ডিভাইসটির পেছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে না- সেটাও নিশ্চিত। এর থেকে ধারণা করা হচ্ছে পিক্সেল ৪ ডিভাইসে নিজস্ব ফেইস আইডি আনতে পারে গুগল।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar