ad720-90

রাজধানীতে ৬০ হাজার ফ্ল্যাট এর শহরের প্রকল্প


ফাইল ছবি
বঙ্গ-নিউজঃ সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও সামেনের দিকে এগিয়ে চলেছে। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) রাজধানীর পূর্বাচলে নতুন একটি শহর গড়ে তোলার প্রক্রিয়া শুরু করেছে।

জানা গেছে, নতুন শহরে প্রতিটি ব্লকে থাকবে পার্ক, খেলার মাঠ, মসজিদ ও গভীর নলকূপ। এছাড়া প্রতিটি ভবনে যেন সূর্যের আলো প্রবেশ করতে পারে সে ব্যবস্থা থাকবে।

ইতোমধ্যে মেগা প্রকল্প হাতে নেয়া হয়েছে। এই প্রকল্পে ১৭টি হাই-রাইজ অ্যাপার্টমেন্ট ব্লকে মোট ৬০ হাজার ফ্ল্যাট নির্মাণ করা হবে।

রাজউকের চেয়ারম্যান ড. সুলতান আহমেদ এসব তথ্য জানিয়ে বলেন, রাজউকের কাজের টেকনিক্যাল সমীক্ষার জন্য ইতোমধ্যে পরামর্শক নিয়োগ করা হয়েছে এবং প্রকল্পের প্রাথমিক কাজ চলমান।

সম্প্রতি সংসদ ভবনে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চতুর্থ বৈঠকে তিনি রাজউক চেয়ারম্যান জানান, উন্নত দেশে বর্জ্য পুনঃব্যবহারযোগ্য করে সম্পদে পরিণত করা হয়। এজন্য এই প্রকল্পে রিসাইক্লিং মেশিনারিজ স্থাপনের মাধ্যমে বর্জ্য বাণিজ্যিকভাবে রিসাইক্লিং করা হবে।

পূর্বাচল নতুন শহর প্রকল্প এবং উত্তরা তৃতীয় প্রকল্পে সঠিক ও টেকসই বর্জ্য ব্যবস্থাপনাসহ আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করতে পারলে মানুষ সেখানে গিয়ে বসবাসে আগ্রহী হবেন বলে প্রত্যাশা রাজউকের।

বাংলাদেশ সময়: ১৭:৫৫:৫৫   ৯ বার পঠিত   #  #  #





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar