ad720-90

ইউটিউবে স্লাইড ভিডিও এবং মনিটাইজেশন


#ইউটিউবে_স্লাইড_ভিডিও_এবং_মনিটাইজেশন

ইউটিউবে স্লাইড ভিডিওতে মনিটাইজেশন দেয় কিনা তা নিয়ে অনেক ইউটিউবার দ্বিধা-দ্বন্দ্বে আছেন। অনেক ইউটিউবার বলছে স্লাইড ভিডিও দিয়ে মনিটাইজেশন পাওয়া যায় না, কথাটা ভুল স্লাইড ভিডিওতেও মনিটাইজেশন পাওয়া যায়, ইউটিউব স্লাইড ভিডিওতে মনিটাইজেশন দেয়া বন্ধ করেনি বরং লো কোয়ালিটি কন্টেন্টে মনিটাইজেশন দেয়া বন্ধ করেছে।

অনেক নিশ আছে যেখানে ক্যামেরা দিয়ে ভিডিও বানানো সব সময় সম্ভব না সেই নিশ নিয়ে আপনি কিভাবে ভিডিও বানাবেন? একটা উদাহারন দেই, ধরুন কোন একজন অডিয়েন্স ইউটিউবে সার্চ করলো Top 5 Amusement Park in the World এখন আপনাকে যদি বলা হয় এটার একটা ভিডিও বানাতে আপনি কি পাঁচটা দেশে ঘুরে সেখানে গিয়ে শুট করে একটা ভিডিও বানাতে পারবেন? এই ক্ষেত্রে আপনাকে স্লাইডের ব্যাবহার করতে হবে, আপনি যদি ইনফরমেটিভ ও আকর্ষণীয়, কপিরাইট ফ্রি স্লাইড ভিডিও বানাতে পারেন আপনি অবশ্যই মনিটাইজেশন পাবেন।

চলুন দেখে নেই কি কি কারনে ইউটিউবে স্লাইড ভিডিওতে মনিটাইজেশন পাওয়া যায় না এবং কি করলে স্লাইড ভিডিওতে মনিটাইজেশন পাবেন।

#কেমন_স্লাইড_ভিডিওতে_মনিটাইজ_পাওয়া_যায়_নাঃ এডাল্ট কন্টেন্টের স্লাইড বানালে, স্লাইডে রোবটিক ভয়েস ব্যাবহার করলে, মিডিয়া জগতের নায়ক নায়িকাদের ছবি দিয়ে স্লাইড বানালে, কপিরাইট কন্টেন্টের স্লাইড বানালে, শুধু একের পর এক ছবি দিয়ে স্লাইড বানালে কোন ইনফরমেশন না থাকলে সেইসব ভিডিও দিয়ে মনিটাইজেশন পাবেন না।

#কেমন_স্লাইড_ভিডিও_বানালে_মনিটাইজ_পাওয়া_যায়ঃ আমি শুরুতেই বলেছি আপনি যদি ইনফরমেটিভ ও আকর্ষণীয়, কপিরাইট ফ্রি স্লাইড ভিডিও বানাতে পারেন আপনি অবশ্যই মনিটাইজেশন পাবেন। ধরুণ আপনি কোন মোবাইলের রিভিউ ভিডিও বানাবেন স্লাইড দিয়ে এর জন্য আপনাকে যেটা করতে হবে, সেই মোবাইলের ছবি গুলো কালেক্ট করতে হবে, ছবি কালেক্টের জন্য গুগল থেকে ছবি নিতে চাইলে চেস্টা করবেন গুগলের ইমেজ ফিল্টারের Free to use এর ছবি ব্যাবহার করতে,যদি এতে আপনার কাঙ্ক্ষিত ছবি না পান তাহলে চেস্টা করবেন পিএনজি ফরমেটের ছবি কালেক্ট করতে। এবার কপিরাইট ফ্রি কিছু ব্যাকগ্রাউন্ড ইমেজ যেমন কাঠের ছবি, টেবিলের ছবি, টেক্সারের ছবি ডাউনলোড করুন এবার পিএনজি ফরমেটের মোবাইলের ছবিটাকে কাঠের ছবির উপর ফটোশপ দিয়ে বসিয়ে দিন ও পিএনজি ফরমেটের ছবির যদি কোন সাদা অংশ থাকে তাহলে সেই সাদা অংশ মুছে ফেলুন। এতে দুইটি ছবির কম্বিনেশনে একটি নতুন ছবি তৈরি হলো, এমন বেশ কয়েকটি ছবি বানান এবং ছবিগুলোতে বিভিন্ন ইনফরমেশন লিখে দিতে পারেন। মোটকথা কোন ছবি ডাউনলোড করেই সেই ছবিটা স্লাইড আকারে ব্যাবহার করবেন না। এবার ভিডিও বানানোর সময় ভয়েস দিন, আপনি যে ইনফরমেশনগুলো ছবিতে দিয়েছেন সেই ইনফরমেশনগুলো ভয়েস আকারে ভিডিওতে যোগ করে দিন। মনে রাখবেন স্লাইড ভিডিওতে ভয়েস দিলে মনিটাইজেশন পাবার সম্ভবনা বেড়ে যায়। স্লাইড ভিডিওগুলো এডিট করার সময় জুম আউট বা জুম ইন করে পাশাপাশি ইফেক্ট ব্যাবহার করে তৈরি করতে পারেন এতে ভিডিওগুলি দেখতে বেশ আকর্ষণীয় হয়। আপনাকে স্লাইড ভিডিওগুলি এমন ভাবে বানাতে হবে যেন ভিডিও অডিয়েন্সকে শেষ পর্যন্ত ধরে রাখে , এর জন্য যত সম্ভব ভিডিওতে আপনাকে ইনফরমেশন দিতে হবে।

ইমেজ এবং ফুটেজ কালেকশনের ব্যাপারে অবশ্যই আপনাকে লাইসেন্সিং এর বিষয়টা ভালো ভাবে বুঝতে হবে, কারণ এই বিষয়টা যদি ভালো ভাবে ফোকাস না করেন তাহলে কপিরাইট স্ট্রাইকের জন্য প্রস্তুত থাকবেন। প্রিমিয়াম ভিডিও ফুটেজ এবং ছবির জন্য অনেক সাইট আছে এবং খরচও অনেক কম, এগুলো থেকে ভিডিও ফুটেজ বা ইমেজ নিতে পারেন এই সাইটগুলো সেইফ এবং সব ক্ষেত্রেই সোর্স সাইটের লাইসেন্সিং সেকশন পড়ে নিতে ভুলবেন না।

স্লাইড ভিডিও বানানোর আরো কয়েকটি ভালো উপায় হচ্ছে White Board Animation, Animated Presentation, Footage Presentation এর মাধ্যমেও আপনি চমৎকার স্লাইড ভিডিও বানাতে পারেন। উদাহারন সরূপ আপনি যদি ইউটিউবে Bangla Motivational Video সার্চ করেন তবে আপনি অনেক White Board Animation এর ভিডিও দেখতে পাবেন। White Board Animation, Animated Presentation, Footage Presentation এর মাধ্যমে কিভাবে ভিডিও বানাতে হয় সেই টপিক নিয়ে আরেক দিন একটি আর্টিকেল লিখবো ততদিন ভালো থাকবেন আর ভুলত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ

🍅🍅 আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্কাইব

Subscribe My Channel

করে রাখতে পারেন🍅🍅

ধন্যবাদ ট্রিকবিডির সংগেই থাকুন।

The post ইউটিউবে স্লাইড ভিডিও এবং মনিটাইজেশন appeared first on Trickbd.com.



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar