ad720-90

মার্কিন নির্বাচন নিয়ে বৈঠকে সরকারি সংস্থা-প্রযুক্তি প্রতিষ্ঠান


মেনলো পার্কে ফেইসবুকের প্রধান কার্যালয়ে এফবিআই, দ্য অফিস অফ দ্য ডিরেক্টর অফ ন্যাশনাল ইন্টেলিজেন্স এবং হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের প্রতিনিধিদের সঙ্গে দেখা করেছে প্রতিষ্ঠানগুলোর নিরাপত্তা দল– খবর রয়টার্সের।

ফেইসবুকের সাইবার নিরাপত্তা নীতিমালা বিভাগের প্রধান নাথানিয়েল গ্লেইশার বলেন, “উদ্দেশ্য ছিলো পূর্বের আলোচনাকে আরও এগিয়ে নেওয়া এবং ২০২০ মার্কিন অঙ্গরাজ্য, কেন্দ্রীয় এবং প্রেসিডেন্ট নির্বাচনের নিরাপত্তা আরও জোরদার করতে পারস্পরিক সহযোগিতার বিষয়টি মজবুত করা।”

“আমরা কীভাবে তথ্য শেয়ার করি সে বিষয়টি কীভাবে প্রতিষ্ঠান এবং সরকার আরও উন্নত করতে পারে ও কোনো ধরনের হুমকি কীভাবে শনাক্ত এবং মোকাবেলা করা যায় তা নিয়ে আলোচনা করেছেন উপস্থিত ব্যক্তিরা।”

মার্কিন গোয়েন্দা সংস্থাগুলোর দাবি ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডনাল্ড ট্রাম্পকে জয়ী করতে ভোটারদের প্রভাবিত করার জন্য সামাজিক মাধ্যমগুলোকে ব্যবহার করেছে রাশিয়া। এরপর থেকেই প্রতিষ্ঠানগুলো নিরাপত্তা বাড়াতে চাপের মধ্যে রয়েছে সামাজিক মাধ্যমগুলো। এমন দাবি অবশ্য বারবারই অস্বীকার করে আসছে রাশিয়া।

রয়টার্সকে টুইটারের এক মুখপাত্র বলেন, “একটি ছড়ানো হুমকির দিকে এটি সম্মিলিত উদ্যোগ এবং আমরা আমাদের কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ।”

মাইক্রোসফট এবং গুগলের পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে যে তাদের প্রতিনিধিরা বৈঠকে উপস্থিত ছিলেন।

গুগলের আইন প্রয়োগ এবং তথ্য সুরক্ষা বিভাগের পরিচালক রিচার্ড সালগাদো বলেন, “ফিশিং এবং হ্যাকিংয়ের চেষ্টা শনাক্তকরণ, আমাদের প্ল্যাটফর্মে বিদেশী গোয়েন্দা সংস্থার উপস্থিতি এবং ডিজিটাল হামলা থেকে ক্যাম্পেইনকে নিরাপদ রাখতে গুগলে আমরা অনেক জোরালো ব্যবস্থায় বিনিয়োগ করেছি।”
 

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar