ad720-90

আরও কর্মী ছাঁটাই করছে উবার


উবার। ছবি: রয়টার্সআবারও কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার। লোকসান কমিয়ে লাভের পথ ধরতে নানা রকম কৌশলের অংশ হিসেবেই কর্মী ছাঁটাই শুরু করেছে যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোভিত্তিক প্রতিষ্ঠানটি।

গত মঙ্গলবার প্রতিষ্ঠানটির প্রকৌশল বিভাগ থেকে ২৫৬ জন ও পণ্য বিভাগ থেকে ১৭০ জন কর্মীকে ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। উবারের একজন মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

উবারের একজন মুখপাত্রের ভাষ্য, দ্রুত বর্ধনশীল স্টার্টআপ হিসেবে উবারে বৈশ্বিক পর্যায়ে কর্মীর সংখ্যা ২৭ হাজার পেরিয়ে গেছে। এখন দক্ষতার দিকে মনোযোগ দেওয়ার সময় এসেছে। উবারকে মূল পথে ফিরিয়ে আনতে কিছু পরিবর্তন আনা হচ্ছে। এতে কয়েকটি দলের কর্মী কমিয়ে তা ছোট করা হচ্ছে, যাতে অধিক গুরুত্বপূর্ণ ক্ষেত্রে দক্ষ কর্মী নিশ্চিত করা যায়। এতে উবারের পারফরম্যান্স বাড়বে।

উবারের মুখপাত্র এএফপিকে আরও বলেছেন, শীর্ষ কারিগরি দক্ষতাসম্পন্ন কর্মী নিয়োগ অব্যাহত রাখা হবে। তবে তা উবারের যেসব টিম ভালো করছে, সেখানে তাঁদের যুক্ত করা হবে।

গত জুলাই মাসে উবারের ১ হাজার ২০০ সদস্যের মার্কেটিং বিভাগ থেকে ৪০০ কর্মীকে ছাঁটাই করা হয়। ওই সময় উবারের কর্মদক্ষতা আরও বাড়ানোর কথা বলে এ ছাঁটাই করা হয়।

মাসখানেক আগে উবারের প্রধান নির্বাহী দারা খোশরেশাহি শেয়ারবাজারে উবারের পতন ঠেকাতে বেশ কিছু কঠিন পদক্ষেপ নেওয়ার ঘোষণা দেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar