ad720-90

বাংলাদেশের ডিজিটাল রূপান্তরে সহায়তা করবে রাশিয়া: মোস্তাফা জব্বার


লাস্টনিউজবিডি,১২ সেপ্টেম্বর: ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, রাশিয়া বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। দেশটি স্বাধীনতার সময় থেকে এখন পর্যন্ত অনেক সহায়তা করছে। সেই ধারাবাহিকতায় বাংলাদেশের ডিজিটাল রূপান্তরে সহায়তা করবে রাশিয়া।

আজ সচিবালয়ে রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজেন্ডার আই ইগনাতভ (Alexander I Ignatov) সাক্ষাৎকালে টেলিযোগাযোগ খাতের অগ্রগতি সংক্রান্ত বিভিন্ন বিষয়াদিসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এই সময় রূপপুর পারমানবিক কেন্দ্র নির্মাণ প্রকল্পে রাশিয়ার সহযোগিতার কথা উল্লেখ করেন। তিনি বলেন, মহান স্বাধীনতা সংগ্রামে বাংলাদেশের মানুষের প্রতি রাশিয়ার সমর্থন ও সহযোগিতা জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল বিপ্লবে বাংলাদেশের অগ্রযাত্রার ধারাবাহিকতার সুফল দেশের মানুষ পাচ্ছে। তিনি বাংলাদেশে টেলিকম ও ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে রাশিয়ার সহযোগিতার সুযোগ রয়েছে বলে উল্লেখ করেন। তিনি বলেন সরকারের তথ্যপ্রযুক্তি এবং বিনিয়োগ বান্ধব নীতির ফলে বাংলাদেশে বিনিয়োগ অত্যন্ত লাভ জনক। তিনি সরকারের বিনিয়োগ বান্ধব নীতির সুেেযাগ কাজে লাগিয়ে বাংলাদেশে বিনিয়োগের জন্য রাশিয়ার প্রতি আহবান জানান। তিনি আগামী দিনগুলোতে বাংলাদেশ ও রাশিয়ার মধ্যকার বিদ্যমান চমৎকার সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

লাস্টনিউজবিডি/আনিছ

সর্বশেষ সংবাদ



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar