ad720-90

রাজনীতিবিদদের পোস্টে তথ্য যাচাই নয়: ফেইসবুকে


সিএনবিসি’র প্রতিবেদনে বলা হয়, রাজনীতিবিদদের কেউ ফেইসবুকের নিয়ম অমান্য করলেও প্রতিষ্ঠানটি নতুন সিদ্ধান্তেই থাকবে বলে ঠিক করেছে।

ফেইসবুকের বৈশ্বিক ঘটনাবলী এবং যোগাযোগ বিভাগের ভাইস প্রেসিডেন্ট নিক ক্লেগ বলেন, “রাজনীতিবিদদের পোস্টগুলোকে সংবাদের একটি উপকরণ হিসেবে ধরে নেওয়া হবে, যা দেখা উচিত এবং শোনা উচিত।”

“বাইরের কারও হস্তক্ষেপ থেকে প্ল্যাটফর্মটিকে রক্ষা করা আমাদের দায়িত্ব। আর কেউ যখন আমাদেরকে রাজনৈতিক বিজ্ঞাপনের  জন্য মূল্য দেবে আমাদেরকে যতোটা সম্ভব স্বচ্ছ হতে হবে। তবে, রাজনীতিবিদদের বক্তব্যে হস্তক্ষেপ করা আমাদের কাজ নয়।”

ক্লেগ আরও বলেন, আমাদের এই সিদ্ধান্তের ব্যাতিক্রম ঘটবে তখনই যখন কোনো রাজনীতিবিদের বক্তব্য সাধারণ মানুষের জন্য বিপদ ডেকে আনার আশঙ্কা থাকবে বা রাজনীতিবিদদের কোনো বক্তব্য যদি বিজ্ঞাপন আকারে দেওয়া হয় এবং তার মান যদি ফেইসবুকের মানের সঙ্গে সঙ্গতিপূর্ণ না হয়।

অতীতের রাজনৈতিক পোস্ট সম্পর্কে ক্লেগ বলেন, “যাচাইকরণের মাধ্যমে যেসব রাজনীতিবিদের বক্তব্য আগে বাতিল করা হয়েছিল সেগুলো সরানো হবে না, তবে শেয়ারিং কমিয়ে দেওয়া হবে।”

“আমি মনে করি নির্বাচনে হস্তক্ষেপ ঠেকাতে আমাদের পদক্ষেপ কেমন হবে এবং ২০২০ ও তার পরের নির্বাচনগুলোতে আমরা রাজনৈতিক বক্তব্যগুলো কীভাবে ছাড়বো তার একটি স্পষ্ট ধারণা দিতে পেরেছি,” যোগ করেন ক্লেগ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar