ad720-90

রাজধানীতে চলছে কম্পিউটার মেলা


কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) জমজমাট প্রযুক্তিপণ্যের মেলা। ছবি: কম্পিউটার সিটি সেন্টারের সৌজন্যেরাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) শুরু হয়েছে প্রযুক্তিপণ্যের মেলা ‘ডিজিটাল আইসিটি ফেয়ার ২০১৯’। গতকাল বৃহস্পতিবার কম্পিউটার সিটি সেন্টারে মেলা উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। এ সময় তিনি বলেন, ‘দক্ষিণ এশিয়ার মধ্যে এত বড় মার্কেট নেই। এখানে ব্যবসায়ীরা শুধু ব্যবসা নয়, বাংলাদেশের মানুষের কাছে কম্পিউটার পৌঁছে দিতে এবং দক্ষতা তৈরি করতেও কাজ করছেন। বাংলাদেশ এখন বিশ্বদুয়ারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আমরা ২০২১ সালে স্বাধীনতার ৫০ বছর পালন করব।’ পাঁচ দিনের মেলা চলবে ১৪ অক্টোবর পর্যন্ত।

কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহেসান বলেন, দেশের সর্বস্তরের মানুষের মধ্যে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তির ব্যাপক ব্যবহার এবং এর সুফল ছড়িয়ে দিয়ে বহু প্রত্যাশিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যেই এ মেলার আয়োজন করা হয়ে থাকে। মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানিকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম, মাল্টিপ্ল্যান কম্পিউটার সিটি সেন্টারের সাধারণ সম্পাদক সুব্রত সরকারসহ অনেকে।

পাঁচ দিনব্যাপী এই মেলায় অংশ নিয়েছে ৭৪৬টি প্রতিষ্ঠান। বিভিন্ন আইসিটি ব্র্যান্ড এই মেলায় পৃষ্ঠপোষকতা করছে। প্লাটিনাম স্পনসর হিসেবে রয়েছে এসার, ডেল, এইচপি ও ক্যাসপারস্কি। গোল্ড স্পনসর হিসেবে রয়েছে আসুস, লেনোভো ও এডাটা। সিলভার স্পনসর হিসেবে রয়েছে ডাহুয়া ও টিপি-লিংক। স্পনসর হিসেবে রয়েছে ইসেট, টেনডা, ট্রানসেন্ড, ওয়েব লিংক। গেমিং পার্টনার হিসেবে রয়েছে গিগাবাইট।

মেলা প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে চলবে রাত ৯টা পর্যন্ত। প্রবেশমূল্য ১০ টাকা। তবে স্কুল–কলেজের শিক্ষার্থীরা বিনা খরচে প্রবেশ করতে পারবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar