ad720-90

পুরোনো স্যামসাং স্মার্ট টিভিতে বন্ধ হচ্ছে ‘নেটফ্লিক্স’


এ প্রসঙ্গে এক বিবৃতিতে দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক্স জায়ান্ট খ্যাত প্রতিষ্ঠানটি জানিয়েছে, ‘শুধু বিশেষ কিছু মডেলের স্মার্ট টিভির ক্ষেত্রেই নেটফ্লিক্স অ্যাপের সাপোর্ট বন্ধ হচ্ছে। ২০১০ এবং ২০১১ সালে যুক্তরাষ্ট্র ও কানাডার বাজরে বিক্রি হয়েছিল ওই মডেলগুলো।’ পুরোনো কিছু মডেলে যে নেটফ্লিক্স সেবা দেওয়া আর সম্ভব হবে না, সে বিষয়টি নেটফ্লিক্সই জানিয়েছে স্যামসাংকে। — খবর বিবিসি’র।

স্মার্ট টিভিগুলোর মালিকদের উদ্দেশ্যে স্যামসাং বলেছে, নেটফ্লিক্স অ্যাপ সাপোর্ট করে এমন বেশ কিছু ডিভাইস রয়েছে বাজারে। চাইলে ভোক্তারা “ওরকম কোনো ডিভাইস স্মার্ট টিভিতে যুক্ত করে” নেটফ্লিক্স অ্যাপটি চালাতে পারেন।

পুরো বিষয়টি নিয়ে প্রযুক্তি রিভিউ বিষয়ক ওয়েবসাইট ‘টেক অ্যাডভাইজর-এর সম্পাদক জিম মার্টিন মন্তব্য করেছেন, “এটি আসলে ‘প্রথমদিকের গ্রহীতা’ হওয়ার বিড়ম্বনা। প্রযুক্তি খুব দ্রুত আপডেট হয়, পুরোনো কোনো কিছুই আজীবন সেবা দেওয়ার ক্ষমতা রাখে না।”       

বিড়ম্বনার শিকার ভোক্তাদের জন্য মার্টিনের পরামর্শ হচ্ছে, ‘এরকম স্মার্ট টিভিতে নেটফ্লিক্স অ্যাপ চালাতে স্ট্রিমিং স্টিকের সাহায্য নেওয়া’।

তবে, সেক্ষেত্রেও সতর্ক থাকা প্রয়োজন। কারণ বিবিসি উল্লেখ করেছে, ডিসেম্বর থেকে বেশ কিছু রকু স্ট্রিমিং স্টিকেও বন্ধ করে দেওয়া হচ্ছে নেটফ্লিক্স অ্যাপ সাপোর্ট।

এ বিষয়ে স্ট্রিমিং স্টিক ও অনলাইন মিডিয়া প্লেয়ার নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান রকু জানিয়েছে, তাদের রকু ২০৫০ এক্স, রকু ২০০০সি, রকু এইচডি প্লেয়ার, রকু এসডি প্লেয়ার, রকু এক্সআর এবং এক্সডি প্লেয়ারে ডিসেম্বর থেকে আর নেটফ্লিক্স অ্যাপ চলবে না।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar