ad720-90

‘ধীরগতি’ ওয়েবসাইট শনাক্ত করবে ক্রোম


তবে, ঠিক কীভাবে ওই ‘ধীরগতি’ প্রশ্নের উত্তর ক্রোম ব্যবহারকারীদের জানানো হবে, সে বিষয়টি এখনও ঠিক করে উঠতে পারেনি মার্কিন এই সার্চ জায়ান্ট। এ বিষয়ে প্রতিষ্ঠানটি বলছে, একাধিক বিকল্প পরীক্ষা করে দেখা হবে। পরিকল্পনাগুলো এবারের ‘ক্রোম ডেভেলপার সামিটে’ জানিয়েছে গুগল।  — খবর টেকক্রাঞ্চের।

টেকক্রাঞ্চ বলছে, ধীরগতি সাইটের ‘লোডিং’ পেইজে হয়তো এ সম্পর্কিত সতর্কবার্তা যোগ করে দেবে গুগল অথবা উচ্চগতির সাইটে নতুন কোনো ‘বার’ যোগ করে ব্যবহারকারীদের সে সম্পর্কে জানিয়ে দেওয়া হবে।

শুধু এটিই নয়, ভবিষ্যতে ‘উচ্চ-মানের’ ওয়েবসাইট সম্পর্কেও ব্যবহারকারীদের জানাবে গুগল। সম্প্রতি সে রকম এক পরিকল্পনার কথাও বলেছে মার্কিন এই সার্চ জায়ান্ট। মূলত গ্রাহক অভিজ্ঞতা ঠিক রাখার স্বার্থেই এ ধরনের ফিচারগুলো আনার পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি।

পুরো বিষয়টি নিয়ে ক্রোম ব্লগপোস্টে গুগল বলেছে, “শুরু থেকেই ‘গতি’র বিষয়টি ক্রোমের মূলনীতিতে রয়েছে। আমরা চাই ওয়েব ব্রাউজের সময় ব্যবহারকারীকে ‘তাৎক্ষণিক’ অভিজ্ঞতাটি দিতে। সবারই এমন কিছু ওয়েব পেইজ ভিজিট করার অভিজ্ঞতা রয়েছে যা হয়তো আরও দ্রুত লোড হলে ভালো হতো। আমরা মনে করি, ওয়েবের ‘আরও ভালো’ করা উচিত।

স্মার্টফোনেই যাতে গুগলের মাধ্যমে ওয়েব পেইজ দেখা সম্ভব হয়, সে ব্যবস্থা বেশ আগে থেকেই করে রেখেছে গুগল। নতুন ফিচারগুলো ক্রোমে যোগ হলে, ইন্টারনেটের গতি কম এমন অঞ্চলগুলোর ব্যবহারকারীদের জন্য ওয়েব ব্রাউজ করা আরও সহজ হয়ে যাবে। — মন্তব্য টেকক্রাঞ্চের।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar