ad720-90

আপনার ইচ্ছা মতো Pendrive-এর Size বাড়িয়ে নিন [100% Real]


আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সবাই ভালো আছেন। আজ আপনাদের জন্য নিয়ে এলাম এক অভিনব Trick। আপনারা অনেকেই নিজেদের Pendrive-এর Space বাড়াতে চান। কিন্তু বর্তমানে কোনো Trick-এই আর 16 GB-র বেশি Space পাওয়া যায় না। কিন্তু এই Trick দিয়ে আপনি চাইলেই আপনার ইচ্ছামতো যেকোনো Size পর্যন্ত Space বাড়াতে পারবেন। তো চলুন শুরু করি।

 

[বি. দ্র.- আপনার Pendrive-এ কোনো File/Folder থাকলে সেটা আগেই অন্য কোথাও Copy করে রাখুন। তারপর Pendrive টা Format করে দিন। অন্যথায় সেটা Corrupted হয়ে যাবে।]

এর জন্য প্রথমে আপনাকে একটা File Download করতে হবে। Download করতে এখানে ক্লিক করুন

এটা একটা Zip File। File টা Download করার পর Extract করুন। তাহলে Extracted Folder-এ নিচের ছবির মতো একটা File পাবেন। এটার উপর Double Click করে Open করুন।

 

তাহলে নিচের ছবির মতো একটা Window আসবে। এখানে প্রথমে আপনি আপনার Pendrive-এর নাম কী রাখবেন তা লিখে Enter চাপুন। আমি এখানে আমার নাম লিখেছি।

 

এরপর নিচের মতো আসবে। এখানে আপনি আপনার Pendrive-এর Drive Letter লিখে Enter চাপুন। আপনার Pendrive-এর Drive Letter কী সেটা জানতে This PC/My Computer-এ যান। Drive Letter লিখার সময় সতর্ক থাকবেন। ভুলেও ভুল করবেন না।

 

নিচের ছবিতে দেখুন আমার Pendrive-এর Drive Letter G। তাই আমি G লিখলাম। একই সাথে আমার Pendrive-এর বর্তমান Size টাও দেখে রাখুন। আমার Pendrive এখন 8 GB।

 

আচ্ছা, এরপর আপনাকে বলবে আপনি Pendrive-কে কত GB করতে চান। এখানে আপনার পছন্দের Size লিখে Enter করুন। Maximum Size Unlimited। তবে অনেক বড় Size লিখলে আপনাকে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হবে।

আমি এখানে 32 লিখলাম।

 

এরপর Processing-এর কাজ শুরু হয়ে যাবে। আপনার Size অনুযায়ী আপনাকে Wait করতে হবে। কাজ শেষ হলে নিচের মতো আসবে। আপনার Keyboard-এর যেকোনো Key চাপুন অথবা Mouse দিয়ে Close Option-এ ক্লিক করে Close করুন।

 

তাহলে দেখবেন আপনার Pendrive-এর Size বেড়ে গেছে। নিচের ছবিতে Proove দেখুন-

 

ধন্যবাদ। অনুগ্রহ করে আমার YouTube Channel টা Subscribe করবেন-

My YouTube Channel

সবাই ভালো থাকবেন, TrickBD-র সাথেই থাকবেন। আসসালামু আলাইকুম।

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar