ad720-90

দুই কোটি ছাড়ালো মাইক্রোসফটের `টিমস’


গত জুলাই মাসেও অ্যাপটির সক্রিয় ব্যবহারকারী ছিল এক কোটি ৩০ লাখ।

মঙ্গলবার নিজেদের মেসেজিং অ্যাপের নতুন ‘অর্জন’ সম্পর্কে জানায় মার্কিন সফটওয়্যার জায়ান্ট খ্যাত প্রতিষ্ঠানটি। এদিকে, মাইক্রোসফট নির্মিত অ্যাপের ব্যবহারকারী সংখ্যা বেড়ে যাওয়ার খবরে ‘শেয়ার দর কমেছে’ প্রতিদ্বন্দ্বী মেসেজিং অ্যাপ নির্মাতা ‘স্ল্যাক টেকনোলজিস কর্পোরেশনে’র। — বলছে রয়টার্সের এক প্রতিবেদন।

সবমিলিয়ে ৮.৪ শতাংশ কমেছে স্ল্যাক টেকনোলজিসের শেয়ার দর।

দুটি প্রতিষ্ঠানের অ্যাপেরই কিন্তু বড় মাপের গ্রাহক রয়েছে । টিমস’ অ্যাপটির ব্যবহারকারীদের তালিকায় রয়েছে মার্কিন বহুজাগতিক প্রতিষ্ঠান ‘জেনারেল ইলেকট্রিক’, জার্মান বহুজাগতিক সফটওয়্যার কর্পোরেশন ‘এসএপি’র মতো প্রতিষ্ঠান।

আবার স্ল্যাকের সেবার পরিধিও ছোট নয়। ভিডিও গেইম নির্মাতা ‘ইলেকট্রনিক আর্টস কর্পোরেশন’ এবং মার্কিন ‘বিলাসবহুল পণ্য নির্মাতা’ নর্ডস্ট্রম ইনকর্পোরেটেড নিজেদের কাজের জন্য ব্যবহার করে স্ল্যাকের সেবা।

স্ল্যাক বাদে টিমসের অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের মধ্যে রয়েছে ফেইসবুকের নির্মিত অ্যাপ ‘ওয়ার্কপ্লেস’ এবং সিসকো সিস্টেমের ‘ওয়েবেক্স টিমস’।  

উল্লেখ্য, ‘মাইক্রোসফট টিমস’ অ্যাপটির সাহায্যে চ্যাটিং এবং চাইলে ফাইল শেয়ার করা সম্ভব। অ্যাপটিতে রয়েছে ‘কল’ এবং ‘ওয়েব ভিডিও কনফারেন্স’ করার মতো সুবিধাও।

মূলত মাইক্রোসফটের ‘অফিস৩৬৫’ ব্যবসায়িক প্যাকেজের অংশ হিসেবেই দেওয়া হয় অ্যাপটিকে, আবার চাইলে মাইক্রোসফটের কাছ থেকে বিনামূল্যেও সংগ্রহ করা যায় অ্যাপটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar