ad720-90

ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে এসেছেন পাবলো এসকোবারের ভাই 


কলাম্বিয়ার পাবলো এসকোবারের ভাই রবার্তো এসকোবার পারিবারিক প্রতিষ্ঠান থেকে ফোল্ডএবল স্মার্টফোন নিয়ে এসেছেন। প্রথম মডেলটির নাম রাখা হয়েছে ‘এসকোবার ফোল্ড ১’।

েএকেবারে নতুন আসা এই ফোল্ডেবল স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ৩৪৯ ডলার থেকে। অ্যান্ড্রয়েড ৯ অপারেটিং সিস্টেম চালিত ওই ডিভাইসের সঙ্গে বিনামূল্যে দেওয়া হবে ‘কভার’। রাখা হয়েছে বিনামূল্যে ‘শিপিং’ সেবা নেওয়ারও সুবিধা। — খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস এবং পিসি ম্যাগসহ একাধিক প্রযুক্তিবিষয়ক সাইটের।     

এসকোবার কর্পোরেশন নির্মিত ফোল্ডেবল স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে ২.৮ গিগাহার্টজের অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৮-সিরিজ চিপ, অ্যাড্রিনো ৬৪০ জিপিইউ এবং ৭.৮ ইঞ্চি ক্ষমতাসম্পন্ন ১৯২০ x ১৪৪৪ এএমওএলইডি ডিসপ্লে। ক্রেতাদের জন্য মোট দুটি মডেল থেকে বেছে নেওয়ার সুযোগ থাকছে।

প্রথম মডেলটিতে স্টোরেজ থাকবে ১২৮ গিগাবাইট, আর মেমোরি থাকবে ৬ গিগাবাইট। এ মডেলটির দাম ধরা হয়েছে ৩৪৯ ডলার। আর দ্বিতীয় মডেলটিতে থাকছে ৫১২ গিগাবাইট স্টোরেজ, ৮ গিগাবাইট মেমোরি। এটির দাম পড়বে ৪৯৯ ডলার।

রবার্তো এসকোবারের বিশ্বাস, তিনি মার্কিন টেক জায়ান্ট অ্যাপলকে পেছনে ফেলে দিতে পারবেন। এ প্রসঙ্গে রবার্তো প্রযুক্তিবিষয়ক সাইট ডিজিটাল ট্রেন্ডস’কে বলেছেন, “অনেককেই বলেছি যে, আমি অ্যাপলকে হারাবো এবং আমি তা করবই। ক্রেতারা যাতে ৩৪৯ ডলারে ফোল্ড করা যাবে এমন ফোন কিনতে পারেন, সেজন্য নেটওয়ার্ক সেবাদাতা ও খুচরা বিক্রেতাদের বাদ দিয়েছি আমি। অথচ আপনি দোকানে গেলেই দেখতে পাবেন এরকম ফোন হাজারো ডলারে বিক্রি করছে স্যামসাং ও অন্যান্যরা।”  

“অ্যাপলকে হারানোই আমার লক্ষ্য। এবং, আমি সবসময়ের মতো একাই এ কাজ করব।” – বলেছেন রবার্তো এসকোবার।

উল্লেখ্য, ২০১৯ সালের জুলাইয়ে ট্রিলিয়ন ডলার প্রতিষ্ঠানের মাইলফলক পার করেছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। বিশ্বব্যাপি প্রতিষ্ঠানটির অসংখ্য ভক্ত রয়েছেন, যারা অ্যাপল নির্মিত প্রতিটি পণ্যের উপর কড়া নজর রাখেন।

অন্যদিকে, রবার্তো এসকোবারের ভাই পাবলো এসকোবার কলম্বিয়ার মাদক সম্রাট হিসেবে পরিচিত ছিলেন। ১৯৯৩ সালের ডিসেম্বরের ২ তারিখ আইন শৃঙ্খলা রক্ষাকারীদের গুলিতে মারা যান তিনি।

এসকোবার কর্পোরেশন ওয়েবসাইট থেকে চাইলে আগ্রহীরা ফোল্ডেবল ওই স্মার্টফোনটি সংগ্রহ করতে পারেন। তবে, ফোনটি আদৌ কতটা টেকসই তা এখনও জানা যায়নি। আর তাই, ফোনটি থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছে পিসি ম্যাগ।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar