ad720-90

আইফোনে ‘আইপড ক্লাসিকে’র স্বাদ দেবে রিউন্ড


‘রিউন্ডের’ সাহায্যে সহজেই পৌঁছে যেতে পারবেন হারানো দিনগুলোতে। আবারও ক্লিক হুইল ঘুরিয়ে নির্বাচন করতে পারবেন গান। না, নতুন কোনো ডিভাইস কিনতে হবে না বা পয়সা খরচ করতে হবে না। অ্যাপ স্টোর থেকে বিনামূল্যে অ্যাপটি নামিয়ে নিলেই চলবে। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

রিউন্ড অ্যাপটিকে এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে সেটি আইপড ক্লাসিকের স্বাদ দিতে পারে। তবে, এখানে ছোট্ট ‘সমস্যা’ আছে। অ্যাপটি আগে নামাতে হবে, আর আইপড ক্লাসিকের মতো দেখতে ‘স্কিন’টি পরে অ্যাপ থেকে নামিয়ে নিতে হবে। কারণ অ্যাপল যদি টের পায় আইফোনকে আইপডে পাল্টে দেওয়ার কথা বলে অ্যাপ বাজারজাত করা হচ্ছে, তাহলে তারা চটে যেতে পারে। অ্যাপ স্টোর থেকে ঝেটিয়ে বিদায় করা হতে পারে অ্যাপটিকে।

শুধু্ আইপড ক্লাসিক রূপেই নয়, চাইলে পুরোনো দিনের এমপিথ্রি প্লেয়ারের রূপেও গান শুনতে পারবেন। ওই ধরনের ‘স্কিন’ও রয়েছে রিউন্ড অ্যাপে। অ্যাপটির ডেভেলপার রিথট এজেন্সির লুইস আনস্লো বলেছেন, “এটি আসলে পরীক্ষামূলক একটি প্রকল্প যা ডিজিটাল এবং বাস্তব বিশ্বের সীমারেখা নিয়ে পরীক্ষা করছে।”

ডেভেলপার আনস্লো’র দাবি, ডিভাইসের এমাথা থেকে ওমাথা ডিসপ্লে ও হেপটিক ফিডব্যাকে অ্যাপটির সাহায্যে যেকোনো ব্র্যান্ডের বা মডেলের ডিভাইসের রূপ পাওয়া সম্ভব হবে।

এদিকে, অ্যাপস্টোরের লেখা বলছে, খুব শীঘ্রই অ্যাপটির মাধ্যমে স্পটিফাই থেকেও গান শুনতে পারবেন আইফোন গ্রাহকরা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar