ad720-90

ডিজিটাল বাংলাদেশ একটি আন্দোলন: মোস্তাফা জব্বার


লাস্টনিউজবিডি, ১২ ডিসেম্বর: ‘ডিজিটাল বাংলাদেশ একটি আন্দোলন, কর্মসূচির নাম’ ডিজিটাল বাংলাদেশ দিবসে পালন উপলক্ষে এক বক্তব্যে এমন মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

আজ বৃহস্পতিবার ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ‘সংযুক্তিতে উৎপাদন, দেশের হবে উন্নয়ন’ এই প্রতিপাদ্য নিয়ে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন করলো।

দিবসটি পালন উপলক্ষে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের নেতৃত্বে দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি ঢাকা জিপিওর সামনে এসে শেষ হয়।

আরও পড়ুন: মুক্তিযুদ্ধ ছিলো বঙ্গবন্ধুর সুদীর্ঘ লড়াইয়ের ফসল: মোস্তাফা জব্বার

র‌্যালিতে বিটিআরসি চেয়ারম্যান মো. জহুরুল হক, বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিসিএসসিএল) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. নূর-উর-রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

র‌্যালির আগে সংক্ষিপ্ত বক্তব্যে মোস্তাফা জব্বার বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ একটি আন্দোলন, কর্মসূচির নাম। এর অর্থ ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও বৈষম্যহীন বাংলাদেশ। প্রযুক্তির মাধ্যমে এবং প্রযুক্তির সফল ব্যবহার তা নিশ্চিত করতে পারে। আর তা হলেই জাতির জনকের স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে।

মন্ত্রী আরও বলেন, আজকের ডিজিটাল বাংলাদেশের ভিত হঠাৎ করেই তৈরি হয়নি। ১৯৯৬ সালে বর্তমান সরকার ক্ষমতায় এসে এ দেশে অনলাইন ইন্টারনেট সেবা চালু করে। কম্পিউটার পণ্যের ওপর থেকে ট্যাক্স ভ্যাট তুলে নেয়। মূলত সেদিন থেকেই ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখা শুরু হয়, যা পূর্ণতা পায় ২০০৮ সালে আওয়ামী লীগের ইশতেহার ঘোষণার মধ্য দিয়ে। তাতে উল্লেখ করা হয়, ২০২১ সালের লক্ষ্য ডিজিটাল বাংলাদেশ। দিনটি ছিল ১২ ডিসেম্বর। ফলে আজকের দিনটিকেই ডিজিটাল বাংলাদেশ দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত হয়। তাই এক কথায় বলতে পারি, ডিজিটাল বাংলাদেশ হলো বঙ্গবন্ধুর সোনার বাংলা।

আরও পড়ুন:

টেলিটকের প্রতি দেশের মানুষের প্রত্যাশা অনেক বেশি: মোস্তাফা জব্বার

ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি সমৃদ্ধির হাতিয়ার: মোস্তাফা জব্বার

লাস্টনিউজবিডি/নিরব

সর্বশেষ সংবাদ



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar