ad720-90

হুটহাট ‘ব্রেক’ কষে বসছে মাজদা গাড়ি


যুক্তরাষ্ট্রে মাজদা’৩ ২০১৯ ও ২০২০ মডেলের ৩৫ হাজার ৩৯০টিরও বেশি গাড়ি সমস্যাটির সম্মুখীন হয়। ত্রুটির কারণে এখন পর্যন্ত কোনো হতাহতের ঘটনার খবর পায়নি বলেই জানিয়েছে প্রতিষ্ঠানটি। — খবর প্রযুক্তি সাইট এনগেজেটের।

গাড়ি চালানোকে অনেকটাই সহজ করে তোলে চালক সহায়ক। তবে, মাজদার ক্ষেত্রে ঘটেছে উল্টোটা। বাগের কারণে ভুল দেখা শুরু করেছিল মাজদা মডেল’৩ গাড়ি। সামনে কিছু না থাকলেও স্মার্ট ব্রেকিং সিস্টেম মনে করে নিচ্ছিল সামনে কোনো প্রতিবন্ধকতা রয়েছে। ফলে বারবার ব্রেক কষছিল গাড়ি।  

ত্রুটি চলাকালীন হুট করেই বন্ধ হয়ে যাচ্ছিল গাড়ি, বেজে উঠছিল সতর্কতা বার্তা এবং দেখানো হচ্ছিল বিশেষ মেসেজ। সম্পূর্ণ ফাঁকা জায়গাতেও দাঁড়িয়ে পড়ছিল গাড়ি। মাইক্রোব্লগিং সাইট রেডিটে অনেকেই এ বিষয়ে অভিযোগ জানিয়ে পোস্ট করেছেন। অভিযোগে জানানো হয়, ফিচারটি বন্ধ করে দিয়েও নিস্তার পাননি তারা। প্রতিবার গাড়ি চালু করার সময় সচল হয়ে যাচ্ছিল ফিচারটি।

গাড়ি বিষয়ক সংবাদ সাইট অটোব্লগ জানিয়েছে, সিস্টেম আপডেট বা পুনরায় প্রোগ্রাম করে নিলেই কিছু গাড়ির সমস্যা ঠিক হয়ে যাবে। তবে, বেশ আগে তৈরি কিছু গাড়ির পুরো ‘ইন্সট্রুমেন্ট ক্লাস্টার’ ঠিক করার পর দূর হবে এ সমস্যা।           

আসছে ফেব্রুয়ারি ১৭’র মধ্যে সব মাজদা’৩ গাড়ি মালিককে ইমেইলের মাধ্যমে সতর্ক করা হবে বলেও জানা গেছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar