ad720-90

নারীদের জন্য ‘ব্লুম’ নামের ফোল্ডএবল আনছে স্যামসাং?


ধারণা করা হচ্ছে, ঝাপসা ওই ছবিটি প্রাথমিক এক প্রচারণার অংশ।

কোরিয়ান সংবাদমাধ্যম আজুনিউজের এক প্রতিবেদনে উঠে এসেছে তথ্যটি। ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, কনজিউমার ইলেকট্রনিক্স শো চলাকালে এক রুদ্ধদ্বার বৈঠকে অংশীদারদেরকে ফোনটি সম্পর্কে জানিয়েছে স্যামসাং। ওই সময় অংশীদারদেরকে জানানো হয়েছে, ‘কমপ্যাক্ট মেকআপ’ বাক্সের আদলে নকশা করা হয়েছে ফোনটি। নারী ক্রেতাদের ফোল্ডএবল ফোনের প্রতি আকৃষ্ট করার জন্যই ওই নকশায় ফোনটি আনা হচ্ছে। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জের।

আজুনিউজের ওই একই প্রতিবেদনে আরও জানানো হয়েছে, আসন্ন এস১১’র নামে বদলে দেওয়া হয়েছে। এস২০ নামে বাজারে আসছে ফোনটি।

যে কোনো গুজবের ক্ষেত্রেই আসলে কতটুকু সত্যি, আর কতটুকু অনুমান তা বিশ্বাস করা দায়। কিন্তু এক্ষেত্রে মনে হচ্ছে মিলেই যাচ্ছে সব তথ্য। এর আগেও একাধিক প্রতিবেদনে উঠে এসেছে স্যামসাংয়ের নতুন ফোল্ডএবল এবং ফ্ল্যাগশিপ স্মার্টফোন বিষয়ক নানাবিধ তথ্য। আজুনিউজের প্রতিবেদনের তথ্যের সঙ্গে আগে প্রকাশিত ওই প্রতিবেদনগুলোর তথ্যের যথেষ্ট মিল রয়েছে।

এর আগে স্যামসাংয়ের বেশ কিছু হ্যান্ডসেটের ছবি ফাঁস হয়েছিল। সম্প্রতি ফাঁস হওয়া ‘ব্লুমে’র ছবির সঙ্গে আগের ছবির মিল রয়েছে বলে উল্লেখ করেছে ভার্জ। আজুনিউজের প্রতিবেদনে উঠে এসেছে, স্যামসাং প্লাস্টিকের বদলে কাঁচের ডিসপ্লে ব্যবহার করা হবে বলে অংশীদারদেরকে জানিয়েছে। এ তথ্যটিও কিন্তু বেশ আগে থেকেই ‘জানেন’ প্রযুক্তিপ্রেমীরা।

তবে, নতুন তথ্যও দিয়েছে আজুনিউজের প্রতিবেদন। নারীদের কথা মাথায় রেখে যে স্যামসাং ওই ফোনটি তৈরি করেছে তা প্রথমে আজুনিউজই জানিয়েছে। ফোল্ডএবল ফোনটির নাম যে ব্লুম হতে পারে তা-ও প্রথম কোরিয়ান সংবাদমাধ্যমটিই দাবি করেছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar