ad720-90

করোনাভাইরাসে পেছালো হুয়াওয়ের ডেভেলপার সম্মেলন


শেনজেনে ১১ ও ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো সম্মেলনটি। এবার তা পিছিয়ে ২৭ ও ২৮ মার্চ নতুন তারিখ ঘোষণা করেছে হুয়াওয়ে– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

শ্বাসযন্ত্রে অসুখ সৃষ্টিকারী নতুন এ ভাইরাসটির প্রাদুর্ভাবে চীনে এ পর্যন্ত ১৭ জনের মৃত্যু হয়েছে ও প্রায় ৬০০ লোক আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

নতুন উদ্যোগ-কেন্দ্রিক এই সম্মেলনটি আইটি ডেভেলপারদের জন্য হুয়াওয়ের মূল সম্মেলন।

সম্মেলনটির প্রচারণায় হুয়াওয়ের পক্ষ থেকে বলা হয়, “৩০ বছর ধরে হুয়াওয়ে যে আইসিটি প্রযুক্তি এবং সামর্থ্য তৈরি করেছে আমরা তা সেগুলো শেয়ার করতে চাই। বৈশ্বিক ডেভেলপারদের জন্য নতুন ইঞ্জিন হবে আমাদের কানপেং এবং অ্যাসেন্ড প্রসেসর।”

ভাইরাস ছড়ানো প্রতিহত করতে ইতোমধ্যেই পদক্ষেপ নিয়েছে বেশ কিছু প্রতিষ্ঠান। চন্দ্র নববর্ষের সময় চীন ভ্রমণে কর্মীদেরকে সতর্ক করেছেন ফক্সকন প্রধান টেরি গোউ।

বৃহস্পতিবার সকালে এক কোটি ১০ লাখের বেশি বাসিন্দার পুরো উহান শহর আটকে দেওয়া হয়েছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে শহরের এয়ারপোর্ট এবং ট্রেন স্টেশনসহ গণপরিবহন সেবা।

এমন পদক্ষেপ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার চীনা প্রতিনিধি গাউডেন গালিয়া।

“আমরা ধারণা মতে, এক কোটি ১০ লাখ বাসিন্দার একটি শহরকে আটকে রাখা চেষ্টা বিজ্ঞানে নতুন কিছু। জনস্বাস্থ্য সুরক্ষায় এমন পদক্ষেপ আগে কখনও নেওয়া হয়নি। আমরা এই মূহুর্তে বলতেও পারছি না এটি কাজ করবে কিনা





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar