ad720-90

শুরু হচ্ছে বেসিস সফটএক্সপো ২০২০


৬ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের এই প্রদর্শনী উদ্বোধন করার কথা রয়েছে।

প্রদর্শনী বিষয়ে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বেসিস সভাপতি আলমাস কবীর বলেন, “দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে এই এক্সপো’র আয়োজন করা হয়েছে। এতে তিনশোর’ও বেশি দেশি ও বিদেশি প্রতিষ্ঠান অংশ নেবে। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এ প্রদর্শনীর লক্ষ্য।”

বক্তব্যে বেসিস সফটএক্সপো ২০২০-এর আহ্বায়ক এবং বেসিসের সহ-সভাপতি মুশফিকুর রহমান বলেন, “প্রদর্শনী এলাকাকে দশটি জোনে ভাগ করা হয়েছে। ইন্ডাস্ট্রি ৪.০ জোন এবং এক্সপেরিয়েন্স জোন বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের স্বক্ষমতা তুলে ধরবে।”

প্রদর্শনীতে আরও রয়েছে ভ্যাট জোন, ডিজিটাল এডুকেশন জোন, ফিনটেক জোন, উইমেন জোন এবং বরাবরের মতো রয়েছে সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন। থাকবে ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার, যেখানে বক্তব্য রাখবেন শতাধিক দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিশেষজ্ঞ।

বিভিন্ন খাত থেকে বেসিস সদস্য প্রতিষ্ঠানের সঙ্গে সফলভাবে বিটুবি সেশন শেষ করা প্রতিষ্ঠানের মধ্য থেকে শীর্ষ ১০টি প্রতিষ্ঠানকে ‘বেসিস টপ টেন ডিজিটাল-রেডি কোম্পানি’ সম্মাননা দেওয়া হবে এবারের আয়োজনে।

দুই হাজারের বেশি শিক্ষার্থী নিয়ে অনুষ্ঠিত হবে বাংলাদেশের সবচেয়ে বড় আইসিটি ক্যারিয়ার ক্যাম্প। এ ছাড়াও থাকবে ৪৫টির বেশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘উদ্ভাবনী প্রকল্প’ প্রদর্শনী, যাদের মধ্যে প্রথম তিনটি প্রকল্পকে পুরষ্কৃত করা হবে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, এবারের আয়োজনে থাকবে বাংলাদেশের সবচেয়ে বড় আউটসোর্সিং কনফারেন্স। পাশাপাশি থাকবে কনসার্টের আয়োজন।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, পরিচালক তামজিদ সিদ্দিক স্পন্দন, পরিচালক দিদারুল আলমসহ স্পনসর প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকর্তারা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar