ad720-90

কয়েনবেইজে যাচ্ছেন গুগলের ভাইস প্রেসিডেন্ট


গুগলের ভাইস প্রেসিডেন্টদের একজন সুরজিত। আগের বছর গুগল শপিং সেবার নকশায় বড় পরিবর্তন আনতে কাজ করেছেন তিনি। ই-কমার্স ব্যবসায় অ্যামাজনের সঙ্গে টেক্কা দিতে যথেষ্টই বেগ পেতে হচ্ছে গুগলকে। এই সেবার মাধ্যমে বিভিন্ন ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতার পণ্য অনলাইন স্টোরে বিক্রি করে থাকে প্রতিষ্ঠানটি।

কয়েনবেইজ প্রধান নির্বাহী ব্রায়ান আর্মস্ট্রং এক ব্লগ পোস্টে বলেন, “যদিও চ্যাটার্জি ১১ বছর গুগলে কাটিয়েছেন, এর মাঝে যে দুই বছর তিনি ভারতের ই-কমার্স প্রতিষ্ঠান ফ্লিপকার্টের পণ্য প্রধান হিসেবে কাজ করেছেন সেটিই আমাদের জন্য আরও মূল্যবান অভিজ্ঞতা।”– খবর বার্তাসংস্থা রয়টার্সের।

আর্মস্ট্রং আরও বলেন, কয়েনবেইজে চ্যাটার্জির লক্ষ্য হবে বিটকয়েন এবং ইথেরিয়ামের মতো ক্রিপ্টোকারেন্সিগুলোকে মূল ধারার মুদ্রা হিসেবে পরিচিতি করানো এবং পণ্য ও সেবার মূল্য পরিশোধের ক্ষেত্রে এটিকে সহজ সমাধান হিসেবে নিয়ে আসা, বিশেষ করে বিদেশি লেনদেনের ক্ষেত্রে।

২০১৮ সালের তহবিল সংগ্রহে কয়েনবেইজের বাজার মূল্য দাঁড়ায় আটশ’ কোটি মার্কিন ডলারে। টাইগার গ্লোবাল ম্যানেজমেন্ট এবং নিউ ইয়র্ক স্টক এক্সচেঞ্জের মালিক প্রতিষ্ঠান ইন্টারকন্টিনেন্টাল এক্সচেঞ্জের মতো বিনিয়োগকারী রয়েছে কয়েনবেইজের।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar