ad720-90

TikTok কে টেক্কা দিতে আসছে ‘Tangi’


‘টিকটকের’ পর বাজার গরম করতে আসছে গুগলের নয়া অবতার Tangi। সম্প্রতি বৃদ্ধি পেয়েছে ছোট ভিডিওর জনপ্রিয়তা, তার সঙ্গেই পাল্লা দিতে নতুন অ্যাপ নিয়ে এল Google। Google -এর নিজস্ব Area 120 এই প্রোডাক্ট তৈরি করেছে। প্রসঙ্গত, DIY ভিডিও ও অন্যান্য সৃজনশীল ভিডিওর জন্য সম্প্রতি লঞ্চ হয়েছে Tangi। আপাতত Web ও iOS গ্রাহকরাই শুধুমাত্র Tangi ব্যবহার করতে পারবেন। বিগত কয়েক বছর ছোট ভিডিওর দুনিয়ায় বিপুল জনপ্রিয়তা পেয়েছে TikTok। যদিও TikTok-এর পথে না হেঁটে দর্শককে নতুন কিছু শিখতে সাহায্য করবে Tangi।

পাশাপাশি ক্রিয়েটারের সঙ্গে দর্শকের যোগাযোগ স্থাপনের জন্য Tangi-তে একটি বিশেষ বিভাগ থাকছে। মূলত DIY ও সৃজনশীল কনটেন্টে নজর দেওয়া হচ্ছে এই অ্যাপের ক্ষেত্রে। এক মিনিটের ভিডিও দেখে রান্না ও নতুন জিনিস তৈরি শেখানোই এই প্ল্যাটফর্মের উদ্দেশ্য। ইতিমধ্যেই সব ধরনের ভিডিওর জন্য বিভিন্ন ক্রিয়েটারের সঙ্গে কাজ করা শুরু হয়েছে বলে সংস্থা তরফে জানানো হয়েছে।

TikTok-এর বিপুল সাফল্যের পর ছোট ভিডিও প্ল্যাটফর্ম লঞ্চের লাইন লেগে গিয়েছে। সম্প্রতি Instagram ভিডিও রিমিক্স ফিচার সহ লঞ্চ করেছিল ‘Reels’। ‘Lasso’ লঞ্চ করেছিল Facebook, গত বছর নভেম্বর মাসে TikTok-কে টেক্কা দিতে। তবে টিকটকের জনপ্রিয়তাকে কতটা টেক্কা দিতে পারে Tangi এখন সেটাই দেখার।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar