ad720-90

ইন্টারনেট সচেতনতা বাড়ানোর উদ্যোগে গুগল ইন্ডিয়া


“আমরা বিশ্বাস করি শিক্ষা অনলাইন নিরাপত্তার খুব গুরুত্বপূর্ণ একটি অংশ। গত বছরে আমরা ব্যবহারকারীদের অনলাইন নিরাপত্তা সম্পর্কে জানানোর জন্য ক্যাম্পেইন শুরু করেছি, তারা ঠিক কোন পদক্ষেপগুলে নিতে পারে ইন্টারনেট অভিজ্ঞতাগুলোকে আরও নিরাপদ করতে।” – এক বিবৃতিতে বলেছেন গুগল ইন্ডিয়ার ‘ট্রাস্ট অ্যান্ড সেইফটি’ বিভাগের পরিচালক সৈকাত মিত্রা। — খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস’র।

তিনি আরও বলেন, “অনলাইন নিরাপত্তার বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য আমরা শীর্ষ ইউটিউবারদের সঙ্গে কাজ করেছি, ‘সিকিউরিটি চেকআপ এবং পাসওয়ার্ড চেকআপ’ যা আপনার গুগল অ্যাকাউন্টের নিরাপত্তা দৃঢ় করতে পারবে এবং সমস্যার সমাধান নিমিষেই করতে পারবে এমন শক্তিশালী পর্যায়ক্রমিক টুল নিয়ে এসেছি।”

আইএএনএসের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ইন্টারনেট জায়ান্টের ‘কাস্টম-বিল্ট’ কাঠামো ডেটা সেন্টারগুলোকে নিরাপদ করে এবং সার্ভারগুলোকে উন্নত এনক্রিপশন ব্যবহারকারীর ক্রোম ও জিমেইল ডেটার নিরাপত্তা নিশ্চিত করে। এ ছাড়াও সম্ভাব্য ঝুঁকি খুঁজে বের করে সেগুলোর হাত থেকে ব্যবহারকারীদের রক্ষা করার কাজটিও করে থাকে গুগল।

“আমাদের ব্যবহারকারীর নিরাপত্তাই আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার, এবং আমরা আমাদের ব্যবহারকারী, পণ্য এবং ইন্টারনেটের জন্য মূল্যবান এমন সবকিছূ সুরক্ষিত রাখতে করা এবং ব্যবহারকারীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।” – বলেছেন মিত্রা।

গুগলের দেওয়া তথ্য অনুসারে, ৯৯.৯ শতাংশ সন্দেহজনক ও বিপদজনক ইমেইল ব্যবহারকারীদের কাছে পৌঁছানোর আগেই তা ব্লক করে দেয় তাদের ‘জিমেইল স্প্যাম ও ফিশিং ফিল্টার’।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar