প্লেস্টোর থেকে সরছে প্রায় ছয়শ’ অ্যাপ
এই অ্যাপগুলোকে ‘বিভ্রাট সৃষ্টিকারী’ হিসেবে আখ্যা দিয়েছে মার্কিন ওয়েব জায়ান্টটি।
অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের মালিক প্রতিষ্ঠানটি জানিয়েছে, তাদের অ্যাডস টিমের অন্যতম গুরুত্বের বিষয় হচ্ছে অ্যাপের বাইরে দেখানো বিভ্রাট সৃষ্টিকারী বিজ্ঞাপনগুলো শনাক্তের নতুন উপায় বের করা।
বৃহস্পতিবার গুগলের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, “এই আচরণ গুগলের নীতিমালা লঙ্ঘন করে। তাই গুগল অ্যাডমব আর প্লেস্টোর থেকে এই অ্যাপগুলো সরিয়ে দিচ্ছে।” প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরও বল হয়, “আমাদের তদন্ত চলছে আর আমরা যখনই কোনো নিয়ম লঙ্ঘন দেখব আমরা ব্যবস্থা নিতে থাকব।”
গুগল অ্যাডস-এর পণ্য ব্যবস্থাপনাবিষয়ক ভাইস প্রেসিডেন্ট স্কট স্পেনসার এর মতে, বিজ্ঞাপন সমর্থিত কনটেন্টগুলোর জন্য অন্যতম বড় হুমকি হচ্ছে বিজ্ঞাপন জালিয়াতি। তিনি বলেন, “এ ধরনের বাজে কাজ করে এমন অনেকজনকে গুগল শনাক্ত করেছে। এরা বড় পরিমাণে বিজ্ঞাপন জালিয়াতি করছে বলে আমরা বের করেছি।”
এর আগে, ২০১৯ সালে গুগল হাজার হাজার অ্যাপ ও ডেভেলপারকে নীতিমালা লঙ্ঘনের দায়ে সরিয়ে দিয়েছিল।
Comments
So empty here ... leave a comment!