ad720-90

হলিউডে ভিলেনরা আইফোন ব্যবহার করতে পারে না!


তথ্যটি সম্প্রতি জানিয়েছেন চলচ্চিত্র নির্মাতা রায়ান জনসন। তার হাতে তৈরি সিনেমার মধ্যে রয়েছে অস্কার মনোনয়ন পাওয়া নাইভস আউট এবং স্টার ওয়ার্স: লাস্ট জেডাই।

“আমি জানি না এটি আমার বলা উচিত হচ্ছে কি না” ভ্যানিটি ফেয়ারের সঙ্গে সাক্ষাৎকারে বলেন পরিচালক জনসন। মঙ্গলবার প্রকাশিত ওই সাক্ষাৎকারে তিনি বলেন, “অ্যাপল.. আপনাকে সিনেমায় আইফোন ব্যবহার করতে দেয়, কিন্তু …  রহস্য চলচ্চিত্রে খুবই গুরুত্বপূর্ণ বিষয় এটি … কোনো খল চরিত্র ক্যামেরার সামনে আইফোন ব্যবহার করতে পারে না।”

পরিচালক রসিকতা করেই হাসতে হাসতে বলেন, “সিনেমায় কার হাতে কোন ফোন আছে সেটা দেখেই আপনি বলে দিতে পারবেন কে নায়ক আর কে ভিলেইন।”

যেসব তথ্য আগেভাগে জানা থাকলে সিনেমার মজা বা রোমাঞ্চ নষ্ট হয়ে যায় সেগুলোকে সিনেমাপ্রেমীরা সোজা ভাষায় “স্পয়লার” বলেন। রায়ান জনসন যে তথ্য দিলেন তা বহু সিনেমার জন্যই স্পয়লার হতে পারে। বিষয়টি আঁচ করেই তিনি বলেন, “এখন হলিউডে কাজ চলছে এমন যে যে সিনেমায় এমন ভিলেইন আছে যার পরিচয় শুরুতে গোপন থাকে, ওইসব সিনেমার পরিচালকরা সম্ভবত আমাকে খুন করে ফেলতে চাইবে।”

চলচ্চিত্রে অ্যাপল পণ্য ব্যবহার করতে সবাইকে অ্যাপলের ‘প্রডাক্ট রিপ্লেসমেন্ট’ নিয়ম মেনে চলতে হয়। ওই নিয়ম মেনে চলতে গেলেই নেতিবাচক চরিত্রের হাতে আর আইফোন তুলে দেওয়া সম্ভব হয় না।

বিষয়টি নিয়ে মন্তব্য চাইলেও অনুরোধে এখনও সাড়া দেয়নি অ্যাপল।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar