ad720-90

করোনাভাইরাসে আক্রান্ত ফেইসবুক ঠিকাদার


“আমাদের স্টেডিয়াম ইস্টভিত্তিক কার্যালয়ের এক ঠিকাদার কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।” – এক বিবৃতিতে বলেছেন ফেইসবুক মুখপাত্র ট্রেসি ক্লেটন। “আমরা কর্মীদের বিষয়টি সম্পর্কে জানিয়েছি এবং প্রত্যেকের স্বাস্থ্য এবং নিরাপত্তাকে অগ্রাধিকার দিতে জনস্বাস্থ্য কর্মকর্তাদের উপদেশ অনুসরণ করছি।” – খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

ফেইসবুকের সিয়াটল কার্যালয় মার্চের ৯ তারিখ পর্যন্ত বন্ধ থাকবে এবং কর্মীদেরকে অন্তত মার্চ ৩১ পর্যন্ত বাসা থেকে কাজ করার আহবান জানানো হয়েছে বলে উল্লেখ করা হয়েছে সিনেটের প্রতিবেদনে।

ফেইসবুক কর্মীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর আসার আগে সিয়াটলের প্রধান কার্যালয়ে অ্যামাজন কর্মীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর সম্পর্কে জানা গিয়েছিল। আপাতত ওই কর্মীকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছে ইন্টারনেট রিটেইল জায়ান্ট অ্যামাজন।

অন্যদিকে, সুইজারল্যান্ডের এক গুগল কর্মীর শরীরে নভেল করোনাভাইরাস ধরা পড়েছে বলে জানায় গুগল। করোনাভাইরাসের লক্ষণ দেখা দেওয়ার আগে স্বল্প সময়ের জন্য ওই কর্মী সুইজারল্যান্ডে গুগলের জুরিখ কার্যালয়ে ছিলেন বলে প্রতিবেদনে উল্লেখ করেছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস।

গত মাসেই করোনাভাইরাস শঙ্কায় নিজেদের এফ৮ ডেভেলপার সম্মেলন বাতিল করেছে ফেইসবুক। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের স্যান হোসে অঞ্চলের পরিবর্তে স্থানীয় আয়োজন ও ভিডিও স্ট্রিমিংয়ের মাধ্যমে অনুষ্ঠানটি সম্পন্ন করার সিদ্ধান্ত জানায় ফেইসবুক।

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহরেই গত বছরের শেষ দিন নতুন করোনাভাইরাসে সংক্রমণের প্রথম ঘটনা ধরা পড়ে। সেই ভাইরাস এখন ছড়িয়ে পড়েছে ৭০টির বেশি দেশে। এ ভাইরাস ইতোমধ্যে ৩ হাজার ২০০ মানুষের মৃত্যু ঘটিয়েছে, আক্রান্ত করেছে প্রায় ৯৩ হাজার মানুষকে, যাদের অধিকাংশই চীনের হুবেই প্রদেশের বাসিন্দা।

এদিকে, করোনাভাইরাস নিয়ে ভুয়া তথ্য ছড়ানো বন্ধ করতে ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের বিজ্ঞাপন (ডব্লিউএইচও) বিনামূল্যে প্রচারের সিদ্ধান্ত নিয়েছে ফেইসবুক। মঙ্গলবার এক পোস্টে ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ বলেন, “সামাজিক মাধ্যমটি চায় আপডেটগুলো যে বিশ্বাসযোগ্য এবং নিখুঁত সে বিষয়ে আপনি যেন আত্মবিশ্বাসী হন।”





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar