ad720-90

ফিলিপিন্স ও থাইল্যান্ডে ‘সস্তা সাবস্ক্রিপশন’ নেটফ্লিক্সের


যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলসে এক ভিডিও টেলিকনফারেন্সে ফিলিপিন্স ও থাইল্যান্ডে সাবস্ক্রিপশন প্যাকেজটি আনার ঘোষণা দেয় নেটফ্লিক্স। – বিজনেস ওয়ার্ল্ডের বরাত দিয়ে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট।

নতুন প্যাকেজে তিন ডলার খরচ করে ‘স্ট্যান্ডার্ড ডেফিনেশনে’ নেটফ্লিক্স চালাতে পারবেন আগ্রহীরা। তবে, এ সাবস্ত্রিপশন প্যাকেজ শুধু নেটফ্লিক্স মোবাইল ব্যবহারকারীদের জন্য। এতে থাইল্যোন্ডের হিসেবে খরচ হবে ৯৯ বাথ, আর ফিলিপিন্সের হিসেবে খরচ হবে ১৪৯ পেসো।

নেটফ্লিক্সের পণ্য উদ্ভাবন পরিচালক প্যাট্রিক ফ্লেমিং সাংবাদিকদের জানিয়েছেন, প্রতিদিন তিন ঘণ্টারও বেশি সময় নেটফ্লিক্সে সময় ব্যয় করে থাকেন ফিলিপিনোরা। পুরা বিশ্বের তুলনায় দ্বিগুণ হারে নেটফ্লিক্স দেখেন দেশটির গ্রাহকরা।

নেটফ্লিক্সের এই প্যাকেজ খুব অস্বাভাবিক নয় কারণ, সস্তার বাজেট ফোন দেশ দুটিতে জনপ্রিয়। ফোনের মালিকরাও পোস্টপেইড আনলিমিডেট ডেটা প্যাকেজ ব্যবহারের বদলে অল্প খরচের প্রি পেইড প্যাকেজ ব্যবহার করেন। ওই ডেটা ব্যবহার করে একেকটি এপিসোড ডাউনলোডও দেশটিতে যথেষ্টই জনপ্রিয়। ফ্লেমিং বলছেন, প্রতি তিনজন ফিলিপিনোর মধ্যে দুই জনই মোবাইল ফোন ব্যবহার করে ভিডিও এপিসোড ডাউনলোড করেন।

শুরুতে ভারত ও মালয়েশিয়ার ব্যবহারকারীদের জন্য প্যাকেজটি নিয়ে এসেছিল প্রতিষ্ঠানটি। গত বছরই প্যাকেজটির সুবিধা পেয়েছে ওই দুই দেশের নেটফ্লিক্স ববহারকারীরা। আদতে ২০১৮ সাল থেকেই উঠতি বাজারে নিজেদের সাবস্ক্রিপশন চক্র পরীক্ষা করে দেখছে প্রতিষ্ঠানটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar