ad720-90

শুরু হলো ‘ইনভেন্টরি মডিউলের’ আনুষ্ঠানিক কার্যক্রম


বাংলাদেশ ই-গভর্নমেন্ট ইআরপি প্রকল্পের অধীনে তৈরি এই ইনভেন্টরি মডিউলটি ১১ মার্চ পরিকল্পনা বিভাগের এনইসি অডিটরিয়ামে উদ্বোধন করা হয়।

সব কাজ স্বয়ংক্রিয়ভাবে করায় ঝুঁকি কমে কর্মশক্তি বাড়বে, প্রক্রিয়াগত স্বচ্ছতা বাড়বে এবং ড্যাশবোর্ডের মাধ্যমে সহজেই সব কাজ পর্যবেক্ষণ করা যাবে- বলা হয়েছে পরিকল্পনা বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে। পাশাপাশি স্বয়ংক্রিয় নোটিফিকেশনের মাধ্যমে সব কাজ হালনাগাদ রাখা যাবে এবং কর্মকর্তা/কর্মচারীর খরচের প্রতিবেদনও খুব সহজেই পাওয়া সম্ভব হবে।

পরিকল্পনা বিভাগ আরও জানিয়েছে, কার্যক্রম উদ্বোধনের মাধ্যমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এবং কন্ট্রোলার অফ সার্টিফাইং অথরিটি (সিসিএ) সহ কয়েকটি সরকারি প্রতিষ্ঠানে ইনভেন্টরি মডিউলটির ব্যবহার শুরু করা হয়েছে।

উল্লেখ্য, সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের দাপ্তরিক কার্যক্রম সহজে ও নির্ভুল পরিচালনার লক্ষ্যেই তৈরি করা হয়েছে আধুনিক প্রযুক্তিভিত্তিক এই সফটওয়্যারটি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও প্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম।

মূল সফটওয়্যারের নয়টি মডিউলের মধ্যে বেটা সংস্করণে চারটি মডিউল এখন পর্যন্ত তৈরি হয়েছে। ওই চারটি মডিউলের মধ্যে রয়েছে- ‘ইনভেন্টরি’, সভা পরিচালনা, সম্পদ ব্যবস্থাপনা এবং ‘প্রকিউরমেন্ট’।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar