ad720-90

ইউরোপে ২০ লাখ মাস্ক দান করছেন জ্যাক মা


আলিবাবার সহপ্রতিষ্ঠাতা জ্যাক মাচীনা বিলিয়নিয়ার ও আলিবাবার সহপ্রতিষ্ঠাতা জ্যাক মা ইউরোপে বিতরণের জন্য ২০ লাখ মাস্ক দান করছেন। গত শুক্রবার গভীর রাতে বেলজিয়ামে প্রথম চালানটি পৌঁছেছে। যুক্তরাষ্ট্রে করোনা পরীক্ষার কিটস্বল্পতা কারণে তিনি যুক্তরাষ্ট্রকেও করোনাভাইরাস পরীক্ষার ৫ লাখ কিট ও ১০ লাখ মাস্ক দেওয়ার প্রস্তাব দিয়েছেন।

বেলজিয়ামের লাইগ এয়ারপোর্টে ৫ লাখ মাস্ক এবং টেস্ট কিটের মতো অন্যান্য চিকিৎসা সরঞ্জাম নিয়ে একটি কার্গো উড়োজাহাজ অবতরণ করেছে। আলিবাবা ও জ্যাক মা ফাউন্ডেশনের যৌথ বিবৃতিতে বলা হয়, চালানটি ইতালিতে পাঠানো হবে। অন্য ফ্লাইটও এ বিমানবন্দরে আসবে। এটি আলিবাবার ই-কমার্স ব্যবসার ইউরোপিয়ান হাব হতে যাচ্ছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, করোনাভাইরাস মোকাবিলায় আন্তর্জাতিক সহযোগিতার আহ্বান জানিয়ে জ্যাক মা বলেছেন, তিনি যুক্তরাষ্ট্রকে করোনা পরীক্ষার ৫ লাখ কিট ও ১০ লাখ মাস্ক দেবেন।

টুইটারে জ্যাক মা বলেছেন, ‘নিজের দেশের অভিজ্ঞতা থেকে বলতে পারি, দ্রুত ও নির্ভুল পরীক্ষার পাশাপাশি পেশাদার চিকিৎসকদের যথাযথ প্রতিরক্ষাব্যবস্থা নিলে এ ভাইরাস ছড়ানো কার্যকরভাবে প্রতিরোধ করা যায়। আশা করি, আমাদের দান যুক্তরাষ্ট্রকে করোনা মোকাবিলায় সাহায্য করতে পারবে।’

চীনের সবচেয়ে ধনী ব্যক্তি জ্যাক মা বলেছেন, কয়েক সপ্তাহ ধরে তাঁর প্রতিষ্ঠান থেকে করোনাভাইরাসে আক্রান্ত দেশ: যেমন জাপান, দক্ষিণ কোরিয়া, ইতালি, ইরান ও স্পেনে এ ধরনের সাহায্য করা হচ্ছে।

জ্যাক মা বলেছেন, ‘আমরা এখন যে বৈশ্বিক মহামারির মুখোমুখি পড়েছি, তাতে কোনো একক দেশ এ সমস্যা সমাধান করতে পারবে না। আমরা যতক্ষণ না পর্যন্ত সীমানা মুছে দিয়ে আমাদের শিক্ষণীয় অভিজ্ঞতা বিনিময় না করব, ততক্ষণ পর্যন্ত এ ভাইরাস মোকাবিলা করা সম্ভব হবে না।’





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar