ad720-90

করোনাভাইরাস প্রতিরোধে ফেইসবুকের দুই কোটি ডলার


কোভিড-১৯ সলিডারিটি রেসপন্স ফান্ড গঠনে ইউনাইটেড নেশনস ফাউন্ডেশন এবং ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের সঙ্গে কাজ করেছে ফেইসবুক। যে কেউ অনুদান দিতে পারবেন এই তহবিলে– খবর আইএএনএস-এর।

শুক্রবার সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি বিশ্বজুড়ে করোনাভাইরাস প্রতিরোধে সহায়তা করতে দুই কোটি মার্কিন ডলারের অনুদানের অঙ্গীকার করে, যা প্রতিষ্ঠানের এক প্রান্তিকের লাভের ছোট একটি অংশ।

শুক্রবার এক পোস্টে ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ বলেন, “অনুদান হিসেবে এক কোটি মার্কিন ডলার পর্যন্ত দেবে ফেইসবুক এবং এই তহবিলের শতভাগ সরাসরি ভাইরাস প্রতিহত করা, শনাক্তকরণ এবং প্রতিরোধমূলক ব্যবস্থায় ব্যয় করা হবে।”

“পাশাপাশি আমরা সিডিসি ফাউন্ডেশনকে এক কোটি মার্কিন ডলার দেবো, কয়েক সপ্তাহের মধ্যেই তারা একটি তহবিল চালু শুরু করবে যাতে যুক্তরাষ্ট্রে প্রাদুর্ভাব ঠেকাতে কাজে লাগানো যায়,” যোগ করেন জাকারবার্গ।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, আন্তর্জাতিক বাজারে চালক এবং কুরিয়ার সেবাদাতাদেরকে সহায়তা করতে এক কোটি মার্কিন ডলারের বিশেষ অনুদানের ঘোষণা দিয়েছে চীনা রাইড হেইলিং প্রতিষ্ঠান দিদি ছুশিং।

অন্যান্য প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানগুলোর মধ্যে মাইক্রোসফট এবং অ্যামাজনও চলতি সপ্তাহে কোভিড-১৯ রেসপন্স ফান্ডে দশ লাখ মার্কিন ডলার করে অনুদানের ঘোষণা দিয়েছে।

করোনাভাইরাস ঠেকাতে গুগল এবং প্রতিষ্ঠানের কর্মীরা ইতোমধ্যেই দশ লাখ মার্কিন ডলারের বেশি অনুদান দিয়েছেন বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar