ad720-90

করোনাভাইরাসের প্রভাব পড়েছে বিজ্ঞাপনে: ফেইসবুক


করোনাভাইরাসের কারণে অবরুদ্ধ থাকায় গ্রাহক আগের চেয়ে অনেক বেশি সময় ব্যয় করছেন ফেইসবুকে, তারপরও কমছে বিজ্ঞাপনের বিক্রি– খবর বার্তাসংস্থা রয়টার্সের।

প্রতিষ্ঠানের এক বিবৃতিতে বলা হয়, “গ্রাহকের অন্তর্ভুক্তি বাড়ছে এমন অনেক সেবাই আমরা আর্থিক আয়ে রূপান্তর করি না এবং আমরা দেখতে পাচ্ছি, যে দেশগুলো করোনাভাইরাস মোকাবেলায় আগ্রাসী পদক্ষেপ নিচ্ছে সে দেশগুলোয় আমাদের বিজ্ঞাপন ব্যবসা দুর্বল হচ্ছে।”

অন্যদিকে ফেইসবুকের পক্ষ থেকে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত দেশগুলোর মধ্যে অনেক দেশে প্ল্যাটফর্মটির মাধ্যমে বার্তা আদান প্রদান বেড়েছে ৫০ শতাংশের বেশি। বিশেষভাবে ইতালিতে আগের চেয়ে ৭০ শতাংশ বেশি সময় ফেইসবুকে ব্যয় করছেন গ্রাহক।

গত মাসে ইতালিতে তিন জন বা তার বেশি অংশগ্রহণকারী নিয়ে গ্রুপ কলের সংখ্যা বেড়েছে এক হাজার শতাংশের বেশি।

করোনাভাইরাসের কারণে কোন বাজারগুলোতে বিজ্ঞাপনী ব্যবসায় প্রভাব পড়েছে তা নির্দিষ্ট করে জানায়নি সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি।

করোনাভাইরাসের অনিশ্চয়তার কারণে প্রচারণার বাজেট বাতিল করেছে অনেক বিজ্ঞাপনদাতা প্রতিষ্ঠান। আবার করোনাভাইরাস নিয়ে আলোচনার মধ্যে নিজেদের বিজ্ঞাপন দিতেও দ্বিধায় পড়েছে অনেক প্রতিষ্ঠান। সংবেদনশীল বিষয়ের সঙ্গে নিজেদের ব্র্যান্ড মেলাতে ভয় পাচ্ছে প্রতিষ্ঠানগুলো।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar